দুই সপ্তাহের মধ্যে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা প্রদান

আগামী দুই সপ্তাহের মধ্যে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের আগামী দুই সপ্তাহের মধ্যে টিকা কার্যক্রম শুরু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তাদের ফাইজারের টিকা দেওয়া হবে।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলেই স্বস্তির নিশ্বাস নেওয়া যাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে,শিল্প-কারখানা সচল রয়েছে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্য তাদের লাল তালিকায় থাকা বিশ্বের আট দেশ থেকে বাংলাদেশের নাম বাদ দিয়েছে। এটা আমাদের দেশের জন্য সুখবর। এখন পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। ১০ কোটি টিকা নেওয়ার জন্য আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে চুক্তি করেছি।

পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন প্রমুখ।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর