নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করলো নিউজিল্যান্ড

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নামার কথা ছিল নিউজিল্যান্ড ও পাকিস্তানের। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে নামার কথা ছিল দুইদলের।

কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও টস অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে জানা যায়, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করেছে কিউইরা।

এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে লাহোরে পাঁচ ম্যাচ সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু পাকিস্তানে হুমকির মাত্রা বেড়ে যাওয়ায় তা নিউজিল্যান্ড সরকারকে জানানোর পর এবং নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শমতে এই সফরে খেলবে না নিউজিল্যান্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, নিউজিল্যান্ড ক্রিকেট পিসিবিকে নিশ্চিত করেছে, তারা নিরাপত্তাজনিত হুমকি পেয়েছে এবং একতরফাভাবে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে হতাশ পিসিবি। পিসিবি জানায়, নিউজিল্যান্ড দলের নিরাপত্তার জন্য সব ব্যবস্থায় রেখেছি আমরা। এছাড়া নিউজিল্যান্ডের নিরাপত্তা কর্মকর্তারাও আমাদের সরকারের নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছিলেন।

প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড। এই সফরে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর