পাবনায় টু ইঞ্জিনিয়ার্সের আয়োজনে ফিজিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর পাবনায় সনামধন্য প্রাইভেট শিক্ষাপ্রতিষ্ঠান টু ইঞ্জিনিয়ার্সের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ফিজিক্স অলিম্পিয়াড।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হয়।

এইচএসসি ২০২২ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে অলিম্পিয়াডটি। প্রায় দেড় ঘন্টা ব্যাপী অলিম্পিয়াডটিতে পাবনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

টু ইঞ্জিনিয়ার্স এবং সাজ্জাদ ফিজিক্স ব্যাচের সত্ত্বাধিকারী সাজ্জাদুল ইসলাম বলেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অধিকাংশ শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি অহিনা তৈরি হয়েছে। শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আরও আকর্ষিত করতে এবং উদ্ভুদ্ধ করতেই আজকের এই আয়োজন। আমরা আশা রাখি এই আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীতের সাধারণ এবং মৌলিক জ্ঞানগুলো ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাতেও সহায়তা করবে।

প্রথম এই আয়োজনটি ছোট পরিসরে হলেও ভবিষ্যতে আরও বিস্তৃত হবে বলে আশাবাদী তিনি। অনেকদিন পর এমন একটি সৃজনশীল আয়োজনে অংশগ্রহণ করতে পেরে শিক্ষার্থীরাও খুশি। যথাযথ সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে অলিম্পিয়াডটি।

মোঃ মাসুদ রানা/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর