পুলিশ নাট্যদল মঞ্চায়ন করবে ‘অভিশপ্ত আগস্ট’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সদস্যরা মঞ্চায়ন করতে যাচ্ছে নাটক “অভিশপ্ত আগস্ট”। আগামী শনি ও রোববার (১৮ ও ১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় নাটকটির ২৮ ও ২৯ তম মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

“অভিশপ্ত আগস্ট” নাটকটি রচনা ও নির্দেশনায় থাকবেন বাংলাদেশ পুলিশের পরিদর্শক এবং বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সদস্য জাহিদুর রহমান। তথ্য সংকলন ও গবেষণায় থাকবেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার) পিপিএম(বার)।

বৃহস্পতিবার রাতে ক্লাবের সদস্য পুলিশ পরিদর্শক জাহিদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে বিশ্ব ইতিহাসের ঘৃন্যতম বর্বরতায় স্বপরিবারে হত্যা করা হয়েছিল ১৯৭৫ এর ১৫ আগষ্ট কাক ডাকা ভোরে। সেই হত্যাকান্ডের করুন আলেখ্য এবং পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে “অভিশপ্ত আগস্ট”

বিশেষ করে ইতিহাসের খলনায়ক খোন্দকার মোশতাক এবং ঘাতকচক্রের সদস্য মেজর ফারুক, মেজর রশীদসহ পর্দার আড়ালে থাকা মাষ্টার প্লানারদের ষড়যন্ত্রের বীজ বুনন, বঙ্গবন্ধুকে হত্যা ও ক্ষমতা দখলের নীলনকশা তৈরি এবং সেই ষড়যন্ত্রে সাম্রাজ্যবাদী শক্তির গোপন পৃষ্ঠপোষকতা এখানে উঠে এসেছে।

সেই সাথে উঠে এসেছে আর দশটা সাধারণ দিনের মতই হত্যাকান্ডের পূর্ব পর্যন্ত ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের কর্মব্যস্ততার চিত্র যেটা দেখে বোঝারই উপায় ছিলনা কিছুক্ষন পরেই বাঙ্গালীর জাতির প্রেরণার উৎস এই বাড়ী হয়ে উঠবে বিভৎস এক মৃত্যুপুরী।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর