‘অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করেছে’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মহামারীর মধ্যেও সাংবাদিকদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দাঁড়িয়েছেন, অতীতের সরকারগুলো সংকটকালীন সময়ে সাংবাদিকদের পাশে এভাবে দাঁড়ায়নি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকদের ভবিষ্যতের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী একটি ফান্ড গঠন করে দিয়েছেন। এটা অতীতে কেউ চিন্তা করেনি।

তিনি বলেন, অতীতের সরকারগুলো সাংবাদিকদের নিজেদের স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে। কিন্তু প্রধানমন্ত্রী চান সঠিক সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে যেন বাংলাদেশকে তুলে ধরা যায়। বাংলাদেশের জনগণ যেন দেশের বাস্তব চিত্র জানতে পারে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিগত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে সাহসিকতার সঙ্গে বাংলাদেশকে পৃথিবীতে একটি মর্যাদার জায়গায় নিয়ে গেছেন। সাংবাদিকরাও এগিয়ে এসেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার, মানবতাবিরোধী হত্যার বিচারসহ বিভিন্ন সময়ে সাংবাদিকরা সাহসিকতার পরিচয় দিয়েছেন।

করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, অনেকে আশঙ্কা করেছিলো বাংলাদেশে ২/৩ কোটি মানুষ করোনায়, অনাহার-অর্ধাহারে, দুর্ভিক্ষে মারা যাবে। সরকারের সুষ্ঠু পরিকল্পনা ও পদক্ষেপের কারণে সে
অবস্থা তৈরি হয়নি। অনেকে চেয়েছিলো বাংলাদেশে সেরকম অবস্থা তৈরি হোক। প্রধানমন্ত্রীর রাজনৈতিক দূরদর্শিতার কারণে ভয়াবহ অবস্থা থেকে বাংলাদেশকে আমরা রক্ষা করতে পেরেছি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় প্রেস ক্লাবের  সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর