প্রকাশ হলো এনটিআরসিএ’র বিশেষ গণবিজ্ঞপ্তির ফল

প্রকাশ হলো মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের ফল। গণবিজ্ঞপ্তিতে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের ৬৮৮টি পদে নিয়োগের ফল হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ফল প্রকাশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. এনামুল কাদের খান।

এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, ‘এবার মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে ১জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে।’

তিনি আরও বরেন, এবারে ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের পরিপ্রেক্ষিতে ৪৫২ প্রতিষ্ঠানের ৬৬২ পদের আবেদন বিবেচনা করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫,১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের ১টি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায়নি।

এর আগে ট্রেড ইনস্ট্রাক্টর পদে গত ৫ আগস্ট ৬৮৮ জনকে নিয়োগ দিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।এতে ৬৮৮টি পদের বিপরীতে ১৫ হাজার ১৯৮ জন আবেদন করেন। গত ৩১ আগস্ট আবেদনের সময়সীমা শেষ হয়।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর