পাটজাত পণ্যের পরিবর্তে প্লাস্টিকের মোড়ক: জরিমানা অর্ধ লক্ষ

ফরিদপুরের বোয়ালমারীতে একটি চাউল কলকে পাটজাত পণ্যের পরিবর্তে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। বিকেলে উপজেলার সোতাশী এলাকায় অবস্থিত বিকাশ এগ্রো ফুড লিমিটেডের চাউলের কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পন্যের পাটজাত ও মোড়কের ব্যাধতামূলক আইন-২০১০ এর ৪ ধারা অপরাধ ১৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন। বিকাশ এগ্রো ফুড লিমিটেডের পক্ষে জরিমানা পরিশোধ করেন ম্যানেজার সঞ্জিত কুমার দাস।

বৃহস্পতিবার সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক বলেন, সরকারি নির্দেশনায় চাউল এ পাটজাত মোড়ক ব্যবহার করার নিয়ম থাকলেও তারা আইন অমান্য করে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় এই জরিমানা করা হয়েছে।ভবিষ্যতে এমন কাজ না করতে নির্দেশনা ও সতর্ক করা হয়েছে।

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর