১৭, আগস্ট, ২০১৮, শুক্রবার | | ৫ জ্বিলহজ্জ ১৪৩৯

বিস্ফোরক বানানোর সময় সন্ত্রাসীদের হাসির চাঞ্চল্যকর ছবি

আপডেট: আগস্ট ৮, ২০১৮

বিস্ফোরক বানানোর সময় সন্ত্রাসীদের হাসির চাঞ্চল্যকর ছবি

স্পেনের বার্সেলোনায় গত বছর এক সন্ত্রাসী হামলায় ১৬ জন মানুষ নিহত হয়েছিলেন। বার্সেলোনায় যারা হামলা চালিয়েছিল, বিস্ফোরক বানানোর সময় তাদের কয়েকটি ছবি এবার সবার সামনে এসেছে।

একটি ছবিতে দেখা যাচ্ছে, একজন সন্ত্রাসী বিস্ফোরক বোঝাই বেল্ট কোমরে পরছে। সেই সন্ত্রাসী সে সময় হাসিমুখে উপরের দিকে আঙুল তুলে কিছু দেখানোর চেষ্টা করছে। আরেকটি ছবিতে দেখা যায়, দুই সন্ত্রাসী বিস্ফোরক তৈরি করার সময় পোজ দিয়ে ছবি তুলছে।

আরেকজন সন্ত্রাসীকে ছবিতে দেখা যায় প্যারিসের আইফেল টাওয়ারের সামনে দাঁড়িয়ে ছবি তুলতে।

২০১৭ সালের ১৭ আগস্ট, বার্সেলোনা শহরের জনপ্রিয় পর্যটন এলাকা লাস র‍্যামব্লাসে পথচারীদের ভিড়ের মধ্যে একটি ভ্যান তুলে দিয়ে এ হামলা চালানো হয়। ২২ বছর বয়সী ইউনুস আবুয়াকুব ভ্যানটির চালক ছিল। ওই হামলায় ১৩ জন মানুষ নিহত হয়েছিলেন।

এর কিছুদিন পরেই পুলিশের গুলিতে নিহত হয় ইউনুস। কিন্তু নিহত হওয়ার আগে ওই সন্ত্রাসী যুবক আরেকজন ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে।


স্পেনের সংবাদপত্র লা রাজোঁর বরাতে এনডিটিভি জানিয়েছে, বার্সেলোনা শহর থেকে ১২৫ মাইল দূরে অালকানার একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে ছবিগুলো উদ্ধার করা হয়। এ ছাড়া এগুলোর ভিডিও ফাইলও সেখানে পাওয়া গেছে। এ বাড়িতেই সন্ত্রাসীরা বিস্ফোরকগুলো বানিয়েছিল বলে জানানো হয়েছে।

স্পেনের বার্সেলোনায় রক্তক্ষয়ী সেই সন্ত্রাসী হামলার দায় স্বীকার করে নিয়েছিল জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।