‘চন্দ্রিমায় জিয়ার মরদেহ আছে, ১ মাসের মধ্যে প্রমাণ দিতে হবে’

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরদেহ নেই উল্লেখ করে আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, সেখান থেকে বাক্স সরিয়ে ফেলুন।

বৃহস্পতিবার ( ১৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যদি মরদেহ থাকতো তাহলে তার স্ত্রী-সন্তানদের কেনো দেখানো হয়নি? ওই সময় তো তারাই ক্ষমতায় ছিল। তখনও বিএনপি জিয়ার মরদেহের প্রমাণ দিতে পারেনি।

শেখ সেলিম বলেন, জিয়ার মরদেহ তখন কেউ দেখেনি। খালেদা জিয়া দেখেনি। তারেক রহমান মরদেহ দেখার জন্য কান্নাকাটি করলেও তাকে দেখানো হয়নি। সেসময় শাহ আজিজ একটি চালাকি করেছিল, মরদেহ পাওয়া যাক না যাক একটা বাক্স পাঠিয়ে দাও। সেই বাক্স পাঠানো হয়েছিল। জনমনে সন্দেহ ছিল, কিসের জানাজা করছি? শুধু বাক্স? নাকি ওখানে জিয়াউর রহমান আছে?

তিনি বলেন, চন্দ্রিমায় যদি জিয়ার মরদেহ থেকে থাকে তাহলে এক মাসের মধ্যে প্রমাণ দিতে হবে। ওই সময়ের সেনাপ্রধান এরশাহ সাহেবও মরদেহ দেখেননি। তাহলে কি দিয়ে প্রমাণ করবেন?

তিনি আরও বলেন, মরদেহ নিয়ে আর রাজনীতি করিয়েন না। ওখানে মরদেহ নেই। কেবল একটি বাক্স মাটি দিয়েছে। জিয়ার মরদেহ জায়েজের জন্য সংসদ এলাকায় তিন বড় রাজাকারের কবর দেওয়া হয়েছে। তাদের কবরও সেখান থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হবে।

সেখান থেকে বাক্সটা সরিয়ে লুই কানের নকশা বাস্তবায়ন করা হবে বলেও জানান শেখ সেলিম।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর