১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

এবার অটিস্টিক বাবার চরিত্রে

আপডেট: আগস্ট ৮, ২০১৮

এবার অটিস্টিক বাবার চরিত্রে

ছোট পর্দার নাটকের আরেক নাম মোশাররফ করিম। ক্যারিয়ারে অজস্র নাটক উপহার দিয়ে দীর্ঘদিন ধরেই জনপ্রিয়তার শীর্ষ তালিকায় রয়েছেন। এ অভিনেতার নতুন নতুন নাটকের অপেক্ষায় থাকেন ভক্তরা। একটা সময় শুধুমাত্র কমেডি ঘরানার নাটকে অভিনয় করলেও এখন ভিন্ন ভিন্ন চরিত্র আর নতুন গল্প নিয়ে হাজির হচ্ছে তিনি।

সেই ধারাবাহিকতায় এবার অটিস্টিক বাবার চরিত্রে দেখা যাবে এ অভিনেতাকে। নিজ উদ্যোগে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এম প্রোডাকশন থেকে অটিস্টিকদের জীবনের গল্প নিয়ে এই নাটকটি নির্মাণ করছেন তিনি। নাটকটির নাম ‘আস্থা’। নাটকটি রচনা করেছেন ও পরিচালনা করছেন জিয়াউর রহমান জিয়া। আজ বুধবার উত্তরার একটি শুটিং বাড়িতে নাটকটির শুটিং শুরু করেছেন। এতে মোশাররফ করিমের বিপরীতে দেখা যাবে জুঁই করিমকে। নাটকটিতে শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছেন পৌষাল।

মোশাররফ করিম বলেন, ‘টিভি চ্যানেলগুলোর ঈদ আয়োজনে কমেডি নির্ভর নাটক বেশি দেখা যায়। তবে এর বাইরেও ভিন্ন ধরণের গল্পের নাটকও থাকে। আমি এমনই একটি গল্প নিয়ে হাজির হতে চেয়েছি। এই নাটকটিতে দর্শকমনে এক অন্যরকম অনুভূতি তৈরি হবে।’ ঈদের অনুষ্ঠানমালায় কোনো একটি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

উল্লেখ্য, অটিস্টিক শিশুদের জীবনের গল্পটা অন্যরকম। নানা প্রতিবদ্ধকতার মধ্য দিয়ে যেতে হয় তাদের। একটু আদর আর সহযোগিতা পেলে তারাও অনেক কিছু করতে পারে। নিজেদের প্রামাণ করার সুযোগ পেলে অন্য দশজন স্বাভাবিক মানুষের মতোই জীবন যাপন করতে পারে তারা। এই বিশেষ মানুষগুলোর জন্যই এমন উদ্যােগ জনপ্রিয় এ তারকার।