ভাইঝিকে দিয়ে দেহব্যবসা করিয়েছেন ফুফু ও চাচা!

বরিশালে নিজের ভাইয়ের মেয়েকে (ভাইঝি) জোর করে দেহ ব্যবসায় বাধ্য করার অভিযোগে চাচা ও ফুফুর নামে মামলা দায়ের করা হয়েছে। চাকরির প্রলোভনে ঢাকায় ডেকে এনে দুই লাখ টাকায় তাকে বিক্রি করে দেওয়ার অভিযোগও উঠেছে মানব পাচারের মামলায়। তবে অভিযুক্তদের দাবি পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে এই ঘটনা সাজানো হয়েছে।

ভুক্তভোগী মেয়েটি জানান, ১৪ মাস আগে তার বিয়ে হয়ে। গত ২ মাস আগে স্বামীর সাথে বনিবনা না হওয়ায় বাবার বাড়ি চলে আসেন। পরে তার ফুফু নুপুর বেগম চাকরির আশ্বাসে তাকে রাজধানীতে নিয়ে আসেন। সেখানে শনির আখড়া এলাকায় নিজের বাসায় আটকে রেখে দেহে ব্যবসায় বাধ্য করান তার ফুয়া ও ফুফু। পাঁচ মাস অমানসিক নির্যাতন ভোগের পর কৌশলে পালাতে সক্ষম হন তিনি।

একই ঘটনায় ভুক্তভোগী আরেক নারী জানান, আমাকে ঢাকায় এনে বলে কোনও চাকরি না তোমাকে এগুলো (দেব ব্যবসা) করতে হবে। রাজি না হলে আমাকে নির্যাতন করেছে।

এক গ্রামের আরেক নারী জানান, তাঁর মেয়েকেও চাকরি দেওয়ার কথা বলে দেহব্যবসা করাতে চাইলে সে পালিয়ে রক্ষা পায়। বিষয়টি নিয়ে মুখ খুললে তাঁদের হুমকি দেওয়ার অভিযোগ এনে ঘটনার সুষ্ঠু বিচার চায় স্বজনরা।

অভিযুক্ত নুপুর বেগম দাবি করেন, আমার স্বামী আমাকে চাপ দিচ্ছিল টাকা আদায় করে দেওয়ার জন্য। পরে আমি ভাই-ভাবিকে এক মাসের মধ্যে টাকা দেওয়ার কথা বলি।

মামলায় অভিযুক্ত আসামি ও মেয়েটির ছোট চাচা জানান, বড় ভাইকে টাকা এনে দিয়েছি ছোট বোনের কাছ থেকে। ৮০ হাজার টাকা এনে দিয়ে অটো গাড়ি কিনে দিয়েছি। সেই টাকা দিচ্ছে না। এই জন্য ছোট বোনে বড় ভাইয়ের ট্রলার নিয়ে গেছে।

এ বিষয়ে, সাহেবের হাট বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, এই ঘটনায় একটি মামলা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর