হাসপাতালে নারীর মৃত্যু, সংঘর্ষে আহত ১০

সিলেটে চিকিৎসাধীন এক নারীর মৃত্যুর ঘটনায় নিহতের স্বজনদের সঙ্গে হাসপাতালের নিরাপত্তাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসার জন্য ওই নারীর মৃত্যু হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বুধবার (১৫ সেপ্টম্বর) দুপুর ২টার দিকে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।হামলার প্রতিবাদে নিহতের স্বজনসহ পরিবহন শ্রমিকরা পাঠানটুলা এলাকায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখেন।

নিহত রোগীর নাম ফুলজান বিবি (৭৩) তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা।

নিহতের স্বামী ও ছেলেদের অভিযোগ করে,‘ফুলজান বিবি তিন দিন আগেই ভুল চিকিৎসায় মারা যান এবং মৃত্যুর পরও লাশ আইসিইউতে রেখে দেন মেডিকেল কর্তৃপক্ষ।

সংঘর্ষের ঘটনার খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপকমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখসহ জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। রাগীব-রাবেয়া মেডিকেলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানাগেছে, এ ঘটনায় নিহতের স্বজন ও পরিবহন শ্রমিকরা নগরীর পাঠানটুলা পয়েন্টে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছেন। এ সময় রাস্তার দু’পাশে গাড়ির দীর্ঘ লাইন ও তীব্র যানজটের সৃষ্টি হয়। নিহত মহিলার ছেলে সিলেট জেলা ট্রাক-কাভার্ডভ্যান-পিকআপ শ্রমিক সংগঠনের একজন সদস্য হওয়ায় এবং তাকে হাসপাতালের নিরাপত্তাকর্মীরা মারপিট করায় শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

এ সময় তারা সড়কের দুই পাশে ট্রাক দিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এতে নগরীর আম্বরখানা থেকে সুনামগঞ্জ রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে এসএমপির ডিসি মো. আজবাহার আলী শেখ শ্রমিকদের ঘটনার সঠিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপকমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এক করোনা আক্রান্ত নারী রোগীর মৃত্যু নিয়ে স্বজন ও নিরাপত্তাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং কিছু ভাংচুর হয়। ওই নারীর ছেলে শ্রমিক নেতা। তাই ঘটনার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করেন। পরে তাদের ন্যায়বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আজবাহার।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর