ইসলামী নাশিদ অঙ্গনে উদীয়মান তারকা আব্দুল্লাহ আল মুআজ রিফাত

নাশিদ শিল্পী আব্দুল্লাহ আল মুআজ রিফাতের জন্মস্থান বরগুনা জেলার আমতলী উপজেলায়। ছোটবেলা থেকে ইসলামী সঙ্গীত গেয়ে তরুন এ শিল্পী দশর্কদের মন জয় করেছেন।

২০১৭ সালে তার একক এ্যালবাম “হে রাসুল দেখা দাও আমায়” প্রকাশের মাধ্যমে ইসলামী সঙ্গীতাঙ্গনে তার পথচলা শুরু হয়। এর পরে তার আরো ছয়টি একক এ্যালবাম বের হয়। ২০১৯ সালে তার প্রথম মিউজিক ভিডিও প্রভুর প্রেমে রিলিজ হয়।

পরবর্তিতে সল্লিআলা,,ও নবীজি, শুকরিয়া, সীমাহীন ভালবাসা, তাকওয়া হাসিলে রমাদান, জান্নাতী নুর, প্রেমের গান, কাবার প্রেমেসহ অসংখ্য নাশিদ গেয়ে নিজের সংগীত ক্যারিয়ার উজ্জ্বল করেছেন আব্দুল্লাহ আল মুআজ রিফাত। যেগুলো ইসলামী সঙ্গীতপ্রেমীদের মনে এখনো গেঁথে আছে।

ইউটিউবের পাশাপাশি তার নাশিদগুলি স্পটিফাই, আইটিউন, আমাজন মিউজিক অ্যাপেল মিউজিক, সাউন্ডক্লাউড ও অন্যান্য আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্মে রিলিজ হয়েছে।

আব্দুল্লাহ আল মুআজ রিফাতের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল আন্তর্জাতিক মানের নাশিদশিল্পী হওয়া এবং সেই লক্ষ্য সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার ইউটিউব চ্যানেলে ‘অফিশিয়াল আর্টিস্ট ব্যাজ’ অর্জন তার লক্ষ্যকে আরো সামনে এগিয়ে নিল।

সংগীত গাওয়ার উদ্দেশ্য তুলে ধরে শিল্পী আব্দুল্লাহ আল-মুআজ রিফাত জানান, ‘আমি সংগীত গেয়ে ভাইরাল হওয়ার জন্য গাই না; একমাত্র আল্লাহ ও তার রাসুলের সন্তুষ্টিই ইসলামি সংগীত গাওয়ার অন্যতম উদ্দেশ্য।

শিল্পী আব্দুল্লাহ আল মুআজ রিফাত বর্তমানে ইসলামী সাংস্কৃতিক অঙ্গনে সুপরিচিত একটি নাম। তার সাংস্কৃতিক ক্ষেত্রে পড়াশোনার পাশাপাশি কয়েকটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে কাজ করছেন। ইউটিউবে “Abdullah Al Muazz Rifat” নামে শিল্পীর ব্যক্তিগত চ্যানেল রয়েছে এবং চ্যানেলটিতে নিয়মিত নাশিদ রিলিজ করেন। বর্তমানে তিনি ইসলামিক সংগীত নিয়ে কাজ করছেন দশ ও দেশের কল্যাণের জন্য। তিনি সকলের নিকট দোয়াপ্রার্থী

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর