‘বিএনপির সময় কোন হাসপাতালের পর্দার দাম ৩৮ লাখ ছিল’

দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে সংসদ উত্তপ্ত। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিরোধী দলের এমপিরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অব্যবস্থাপনা তুলে ধরে কড়া সমালোচনা করেন।

বিএনপি থেকে নির্বাচিত এমপি হারুন অর রশিদ বরাবরের মতই উত্তাপ ছড়িয়েছেন তার বক্তব্যে।

তিনি বলেন, বিএনপির সময় কি কোনো হাসপাতালে ৩৮ লাখ টাকা দিয়ে পর্দা কেনা হয়েছিল? গত দশ বছরে যে হাজার হাজার কোটি টাকার যন্ত্রপাতি নষ্ট হয়ে যাচ্ছে তার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোনো ব্যবস্থা আছে?

স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ্যে করে তিনি বলেন, পরিকল্পিতভাবে বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে। বাংলাদেশে ১৩ বছর আপনারা ক্ষমতায় আছেন। দেশের গণতন্ত্রের সূচক কোথায় আছে? প্রতিদিন গণমাধ্যমে এমন কোনো বিভাগ নেই যেখানে দুর্নীতির খবর প্রকাশ হচ্ছে না। এগুলো পড়েন।

তিনি বলেন, বিগত ১২ বছরে বাংলাদেশ থেকে ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। গণতন্ত্রের যে সঙ্কট চলছে, গণতন্ত্রের যে সঙ্কট দাঁড়িয়ে গেছে; এই সঙ্কট থেকে আমরা কীভাবে বেরিয়ে আসবো, মানুষের ভোটাধিকার আমরা কীভাবে নিশ্চিত করবো- আসুন এসব নিয়ে আমরা আলোচনা করি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর