বিশ্বে ফের বেড়েছে করোনা শনাক্ত ও মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাসের তাণ্ডবে শনাক্ত ও মৃত্যু বেড়েই চলেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাড়ে ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এসময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখেল বেশি মানুষের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৮৭০ জন। এসময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১১ হাজার ৫১২ জনের। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ৮০৭ জন। একই সময়ে করোনা শনাক্ত হয় ৪ লাখ ৪০ হাজার ৮০০ জনের।

বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৬২ হাজার ৮৩১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ১০৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৩৩ লাখ ৩৯ হাজার ৪৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮২ হাজার ৩৪১ জন মানুষের মৃত্যু হয়েছে।

বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর