জানা গেলো নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের সময়

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ডিসেম্বরের মধ্যে হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। তবে ডিসেম্বরের কোন সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে তা কমিশনই সিদ্ধান্ত দেবে বলে জানান তিনি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ইসি ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সচিব মো. হুমায়ুন কবীর বলেন, ‘অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে প্রায় চার হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে। তবে এই বিষয়ে সিদ্ধান্ত দেবে কমিশন। এ মাসের শেষে কমিশন সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে কয় ধাপে ইউপি ভোট হবে বা কখন হবে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

ইসি সূত্রে গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন, উপনির্বাচনসহ স্থানীয় সরকারের সব ধরনের নির্বাচন চলতি বছর ডিসেম্বরের মধ্যে আয়োজন করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ক্ষণ গণনা। নির্বাচন আয়োজনের প্রস্তুতির অংশ হিসেবে ইসি থেকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সবশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেই হিসেবে এই সিটি করপোরেশনের মেয়াদ শেষ হচ্ছে ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি।

ইসি কর্মকর্তারা জানান, ‘সিটি করপোরেশনের মেয়াদ শেষ হওয়ার পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচন আয়োজন করতে হয়। সেই হিসাবে গত ১১ আগস্ট থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ক্ষণ গণনা শুরু হয়েছে। আইন অনুযায়ী, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারির মধ্যে এই সিটিতে নির্বাচন আয়োজন করতে হবে।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর