অবৈধ ভিওআইপি অভিযানে ৩০ লাখ টাকার সরঞ্জাম জব্দ, গ্রেফতার ১

বিটিআরসির প্রযুক্তিভিত্তিক সোর্স-এর সহায়তায় এবং র‍্যাব ২-এর সহযোগিতায় অবৈধ ভিওআইপির বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোড এলাকা থেকে ৩০ লক্ষ টাকার সরঞ্জাম জব্দসহ একজনকে গ্রেফতার করা হয়েছে।

লালমাটিয়ার একটি আবাসিক স্থাপনা থেকে ৫১২ পোর্ট এর ৩টি, ২৫৬ পোর্ট এর ২টি সিমবক্স, ৫ টি মডেম, ৭টি ল্যাপটপ, ১ টি সুইচ ও ৯০০ টি টেলিটক সিম জব্দ করা হয়। বিটিআরসির এনফোর্সমেন্ট টিম এর সম্পূর্ণ কারিগরি দক্ষতা ও এনটিএমসির প্রযুক্তিগত সহায়তায় অবৈধ ভিওআইপি অপারেশনকালীন এসব জব্দ করা হয়েছে।

প্রায় দেড় বছর ধরে একজন সৌদি প্রবাসীসহ চারজনের সিন্ডিকেট এ অবৈধ ব্যবসা চালিয়ে আসছিলো। এতে করে প্রতিদিন সর্বোচ্চ ২ লক্ষ ৩০ হাজার মিনিট হারে কল হতো, যার ফলে সরকার এ সময়ে প্রায় ৭ কোটি টাকার রাজস্ব হারায়।

জানা গেছে, বিটিআরসি এ ধরণের অভিযান চলমান থাকবে এবং অবৈধ ভিওআইপির বিরুদ্ধে কমিশনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর