কোরআন অবমাননা করে কথিত পীর জনতার হাতে আটক

মুন্সীগঞ্জের সিরাজদিখানে পবিত্র কোরআন শরীফকে অবমাননা করায় শাহাজাদা নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। পরে তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে মো.আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে সিরাজদিখান বাজারের মা ক্ষীর মিষ্টান্ন ভান্ডার নামক দোকানে এই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মা ক্ষীর মিষ্টান্ন ভান্ডার দোকানে বসে শাহাজাদা পবিত্র কোরআন শরীফকে অবমাননা করেন। এই দৃশ্য অনেকেই দেখেন। থানা্র পাশে দোকান হওয়ায় ক্ষুব্দ জনগণ তাকে ধরে থানায় নিয়ে যায়। এসময় দোকান মালিক গোপি ঘোষ শাহজাদাকে তার পীর বলে মানুষজনের সাথে বাকবিতন্ডা করেন।

তিনি বলেন, শাহাজাদা আমার পীর, সে কোরআন শরীফ থেকে বেশি বুঝে সে অবমাননা করে নাই। আমার পীরের জন্য আমি সব করতে পারি। তার জন্য আমি আমার ধর্ম, আমার পরিবার ত্যাগ করতে পারি। এমনকি গরুর মাংস খেতেও পারি। তাকে কোরআন অবমাননা করতে আমি দেখি নাই।

থানায় অভিযোগকারী মো.আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি দোকানের পাশ দিয়ে যাওয়ার সময় দেখি আমাদের পবিত্র কোরআন শরীফকে অবমাননা করছে। তখন আমি দেখে দোকানে থাকা মানুষজন নিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যাই। আমি থানায় একটি অভিযোগ দায়ের করি। শাহজাদা এটা ঠিক করেনি। যেহেতু আমাদের পবিত্র গ্রন্থ কোরআন সে ক্ষেত্রে অবমাননা করা মোটেও ঠিক হয়নি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি।

সিরাজদিখান থানার ডিউটি অফিসার এসআই জিয়াউল হক বলেন, আমরা অভিযোগ পেয়েছি। আর আসামিকে হাজতে রাখা হয়েছে। মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

মিজানুর রহমান/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর