মসিকের দু’টি আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এর আঞ্চলিক কার্যালয় ২ ও ৩ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কালিবাড়িতে অঞ্চল-২ এবং বয়ড়ায় অঞ্চল-৩’র কার্যালয় উদ্বোধন করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু।

আঞ্চলিক কার্যালয় ৩’র প্রাঙ্গণে আয়োজিত এক মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, নাগরিক সেবা প্রদানে আমরা নিদর্শন সৃষ্টি করতে চাই। যেন সেবা পেতে নাগরিকদের আর নগর ভবনে যেতে না হয়। সে লক্ষে ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজীকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা করেছি।

উপস্থিত সকলের উদ্দেশ্যে মেয়র আরও বলেন, উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়াই পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপানাদের।

অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারিদের সঠিকভাবে দায়িত্বপালনের মাধ্যমে নজির সৃষ্টি করার আহ্বান জানান মেয়র ইকরামুল হক টিটু। সেক্ষেত্রে আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সকল নাগরিকের সহযোগিতাও কামনা করেন তিনি।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্যানেল মেয়রবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, সিটি কর্পোরেশনের বিভাগ ও শাখার প্রধান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মসিক জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব জানান, ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের ০১, ০২, ০৪, ০৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-১; ০৩, ০৫, ০৭, ০৮, ০৯, ১০, ১৬, ১৭,১৮, ৩১, ৩২ এবং ৩৩ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-২ এবং ১৩, ১৪,১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬ নং ওয়ার্ড সমন্বয়ে অঞ্চল-৩ গঠন করা হয়।

গেজেট প্রকাশের ১ বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করার কথা জানিয়ে মসিক জনসংযোগ কর্মকর্তা বলেন, লাইসেন্স, কর, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, বৈদ্যুতিক কাজ ও তার রক্ষণাবেক্ষণ, সমাজকল্যাণ, পূর্তকাজ, পানি সরবরাহসহ অন্যান্য সেবাগুলো এখন থেকে এসব আঞ্চলিক কার্যালয়গুলো থেকেই পাবেন নাগরিকরা।

নাজমুস সাকিব/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর