এসএসসি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ জানা গেল

আগামী নভেম্বরে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ জানা গেল।

আগামী ১০-১২ নভেম্বরের মধ্যে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী এক সপ্তাহের মধ্যে নেওয়া হবে। পরীক্ষা আয়োজনে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে শিক্ষা বোর্ডগুলো।

ইতোমধ্যে এসএসসি পরীক্ষার প্রশ্ন ছাপানোর কাজ শেষ হয়েছে। এ সপ্তাহের মধ্যেই প্রতিটি জেলায় প্রশ্নপত্র পাঠানো হবে। পরীক্ষা শুরুর ১৫ দিন আগে রুটিন প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আগামী ১০, ১১ বা ১২ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা নেয়ার চেষ্টা চলছে। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এ সপ্তাহেই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

তিনি বলেন, চলতি বছরের মধ্যে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ করতে হবে। এসএসসি পরীক্ষা শুরু হলে এক মাসের মধ্যে এইচএসসি পরীক্ষাও নেওয়া হবে।

করোনা মহামারির কারণে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করতে এবার সারাদেশে প্রায় ২২ লাখ শিক্ষার্থী ফরম পূরণ করেছে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর