কবে খুলবে বিশ্ববিদ্যালয়, জানা যাবে আজ

দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় দীর্ঘ ১৭ মাস পর গত ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

এরপর গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে খুলেছে মেডিকেল কলেজ, ডেন্টাল ও নার্সিং সংক্রান্ত শিক্ষাপ্রতিষ্ঠান। এবার আলোচনায় রয়েছে বিশ্ববিদ্যালয়। কবে খুলবে বিশ্ববিদ্যালয়?

বিশ্ববিদ্যালয় কবে খুলবে এ ব্যাপারে আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠক শেষে বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে গত ২৬ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের এক সভায় জানানো হয়েছিল, শিক্ষার্থীদের টিকা দেওয়ার শর্তে আগামী ১৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালগুলো খুলতে পারে। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেট সভা।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সম্প্রতি সংক্রমণ কমে আসায় দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রস্তুতি নিতে শুরু করেন সংশ্লিষ্টরা।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর