১৮, ডিসেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০

রোনালদোর শূন্যস্থান পূরণের বার্তা দিচ্ছেন বেল

আপডেট: আগস্ট ৮, ২০১৮

রোনালদোর শূন্যস্থান পূরণের বার্তা দিচ্ছেন বেল

২০১৩ সালে ইংলিশ ক্লাব টটেনহ্যাম থেকে তখনকার রেকর্ড মূল্যে (১০০ মিলিয়ন ইউরো) রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন। কিন্তু এতদিন সান্তিয়াগো বার্ন্যাবুর দলটিতে প্রাণভোমরা হয়ে উঠতে পারছিলেন না গ্যারেথ বেল। কেননা দলটিতে যে ছিলেন একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে নতুন মৌসুমের আগেই তিনি পাড়ি দিয়েছেন জুভেন্টাসে। তাতেই ওয়েলস ফরোয়ার্ডের সামনে এসেছে সুযোগ। এরইমধ্যে সিআর সেভেনের শূণ্যস্থান পূরণের বার্তাও দিয়েছেন তিনি। যার সবশেষটা আজই দেখিয়েছেন বেল। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের শেষ ম্যাচে রোমার বিপক্ষে রিয়ালের ২-১ গোলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এ তারকা। নিজে করেছেন একটি গোল। অন্যটি করিয়েছেন সতীর্থ মার্কো অ্যাসেনসিওকে দিয়ে।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে নিজেদের শেষ ম্যাচে বুধবার সেরা একাদশ নিয়েই নেমেছিল রিয়াল। তবে ছিলেন না লুকা মদ্রিচ, ভারানে, মার্সেলো ও কাসেমিরো। তারপরও বার্ন্যাবুর ক্লাবটির সামনে বলতে গেলে শুরুতে দাঁড়াতেই পারেনি রোমা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই অ্যাসেনসিওর গোলে পেছনে পড়ে দলটি। ডান প্রান্তে বল পেয়ে বুটের বাইরের অংশ দিয়ে থ্রুয়ে অ্যাসেনসিওর দিকে বাড়িয়ে দেন বেল। আগের ম্যাচেই জোড়া গোল করা এই স্প্যানিয়ার্ড সুযোগটা কাজে লাগাতে মোটেও ভুল করেননি। প্রতিপক্ষের গোলরক্ষকের পাশ দিয়ে বল পাঠিয়ে দেন জালে। তাতেই ১-০ তে লিড নেয় ইউরো চ্যাম্পিয়নরা।

এদিকে ম্যাচের ১৫তম মিনিটেই গোলের দেখা পেয়ে যান বেল। দানি কারভাহালের বাড়ানো বল পেয়ে গায়ে লেগে থাকা প্রতিপক্ষের ডিফেন্ডারকে ভুল দিকে পাঠিয়ে ওয়েলসের এ ফরোয়ার্ড জালে জড়িয়ে দেন বল। এর ফলে ব্যবধান দ্বিগুন হয় রিয়ালের। রোনালদো চলে যাওয়ার পর যে দুজনকে ভরসা মানছে রিয়াল, সেই বেল-অ্যাসেনসিও টানা দুই ম্যাচে গোল পেলেন এ নিয়ে।

২-০ গোলে এগিয়ে থাকায় রিয়াল কোচ হুলেন লোপেতেগি সেরা একাদশের কয়েকজনকে তুলে নেন। সেই সুযোগে ম্যাচের ৮৩তম মিনিটে বুধবার রোমার স্ট্রুটম্যান ব্যবধান কমান। তবে সমতায় ফিরতে পারেনি দলটি। যে কারণে ২-১ ব্যবধানে জিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ শেষ করে বার্ন্যাবুর ক্লাবটি।

শনিবার ঘরের মাঠে এসি মিলানের বিপক্ষে মৌসুমের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে রিয়াল।