সাভার উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকার সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে দিনব্যাপী কর্মসূচীর। এসংক্রান্ত এক আমন্ত্রণ পত্রের বরাত দিয়ে বিষয়টি জানা যায়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদযাপন কমিটি সাভার এর সভাপতি ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান এর পক্ষ থেকে আমন্ত্রণপত্রে আগামী মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানে সকল আয়োজনে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, এম.পি।

দিনব্যাপী কর্মসূচীর শুরুটা হবে অতি প্রত্যুষে সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ (একত্রিশ) বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনার ভিতর দিয়ে। পরে জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হবে।

এরপর সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, কুচকাওয়াজ, সালাম গ্রহন ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণদের সংবর্ধনা প্রদান শেষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি’ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

প্রদর্শনী ফুটবল ম্যাচ এবং দেশীয় খেলার আয়োজন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়াও এখানে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন হবে।

এদিনের কর্মসূচির ভিতর আরও রয়েছে- জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধে বীর শহীদদের জন্য সকল মসজিদ/মন্দির/গীর্জা/প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত/প্রার্থনার ব্যবস্থা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সকল শিশু পার্ক শিশুদের জন্য উন্মুক্ত রাখা এবং বিনা টিকেটে প্রদর্শণীর ব্যবস্থা করা এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন ইত্যাদি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর