শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে চমক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দাসুন শানাকাকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এছাড়া স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে চারজনকে।

স্কোয়াডে থাকা বেশিরভাগ ক্রিকেটারই তরুণ। তরুণদের প্রাধান্য দিয়েই স্কোয়াড ঘোষণা করে লঙ্কান ক্রিকেট বোর্ড। দলে জায়গা হয়নি টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক লাসিথ মালিঙ্গার।

দলে অভিজ্ঞদের মধ্যে আছেন শুধু দীনেশ চান্দিমাল। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে আছেন নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা ও লাহিরু কুমারা।

অভিজ্ঞদের মধ্যে কুশল মেন্ডিস, দানুশকা গুণাথিলাকা ও নিরোশান ডিকভেলা নিষেধাজ্ঞার কারণে স্কোয়াডে জায়গা পাননি। বিশ্বকাপের মূল পর্বে জায়গা পেতে বাছাইপর্বে খেলতে হবে শ্রীলঙ্কাকে। বাছাইপর্বে লঙ্কানদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও আয়ারল্যান্ড।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, আভিষ্কা ফার্নান্দো, চারিথ আসালঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়বিক্রম।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা, লাহিরু কুমারা।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর