বার্তা বাজার প্রতিনিধিকে প্রাণনাশের হুমকি!

জামালপুরের ইসলামপুরে বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি ইয়ামিন মিয়াকে মো. মঞ্জু মিয়া (Md Monju Mia) নামে এক ফেসবুক আইডি থেকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকালে ডিগ্রিরচর তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করেছেন ইয়ামিন মিয়া।

জানা গেছে, সম্প্রতি উপজেলার চরগোয়ালিনী ইউপি চেয়ারম্যান মো. শহিদুল্ল্যাহর বিভিন্ন অনিয়মের সংবাদ ইয়ামিন মিয়া তার ফেসবুকে পোস্ট করেন। এতেই ক্ষেপে যান Md Monju Mia নামে এক ফেসবুকার। সেখানে কমেন্ট করে ইয়ামিন মিয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ওই ফেসবুকারসহ ইউপি চেয়াম্যানের অনুসারীরা। এর পর থেকে ইয়ামিন মিয়াকে হামলা মামলা প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দেন।

ইয়ামিন মিয়া অভিযোগ করে জানান, উপজেলার চরগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল্ল্যাহর বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনিয়ম দুর্নীতি সংক্রান্ত নিউজ করায় চেয়ারম্যানের মামাতো ভাই মুখলেছুর রহমান মন্জু মিয়াকে দিয়ে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। এবং বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি দিয়ে আমার নামে মিথ্যা তথ্য রটানো হচ্ছে।

তিনি আরও জানান, মো. মুখলেছুর রহমান মন্জু মিয়া চরগোয়ালিনী ইউপি চেয়ারম্যান মো. শহিদুল্ল্যাহর মামাতো ভাই ও ডান হাত। ভাইয়ের মদদে বা প্রভাবে ইউনিয়ন পরিষদের ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধাবা ভাতা, কর্মসৃজন প্রকল্প, যত্ন প্রকল্পসহ সব সেবামূলক কর্মকাণ্ডের কার্ড মন্জু মিয়া বিক্রি করে। তার আর কোনো কাজ নেই। এটাই তার পেশা। তমুককে মারবে, তমুককে তুলে নিয়ে যাবে, এমন হুমকি ধামকি তার নিত্যনৈতিক ব্যাপার।

ইসলামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাফিজ লিটন ঘটনাটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সোশ্যাল মিডিয়াতে বা এভাবে আমার সাংবাদিক ভাইদের হুমকি দিবে এটা কোনভাবেই আশা করি নাই। অতিশীঘ্রই তদন্ত সাপেক্ষে দোষী ব্যাক্তিকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক এই দাবি করছি প্রশাসনের নিকট।

তবে এ বিষয়ে চরগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল্ল্যাহর সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

অভিযুক্ত মো. মুখলেছুর রহমান মন্জু মিয়া জানান,আমার অতীতের ছবি নিয়ে ফেসবুকে পোস্ট করায় রাগান্তিত হয়ে তার ওই পোস্টে গালিগালাজের কমেন্ট করেছি। এটা আমার অপরাধ হয়েছে। আমি খবুই কষ্ট পেয়েছি ওই পোস্ট করায়।

এ বিষয়ে ডিগ্রিরচর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল বারী জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া নিবো।

ইয়ামিন মিয়া/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর