ইটালিতে সিটি নির্বাচনে প্রার্থী ৩ ‘বাংলাদেশি’ নারী

ইটালির রাজধানী রোমসহ আশেপাশের অঞ্চলের সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী অক্টোবর মাসে। এ নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৩ নারী। রোম সিটির নির্বাচনে দুজন ও ফ্রাসকাতিতিতে ১ জন ইটালির মূল ধারার রাজনীতিতে যুক্ত হলেন।

জানা যায়, রোমের সিটি নির্বাচনে কাউন্সিলর পদে ৫ মিউনিসিপিওতে প্রার্থী হয়েছেন নারীনেত্রী লায়লা শাহ্ এবং ৭ নম্বর মিউনিসিপিও ও কমুনের কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন সাংবাদিক জুমানা মাহমুদ।

এদের মধ্যে জুমানা আহমেদ একজন নারী সাংবাদিক। তিনি ২০০৭ সাল থেকে ইংল্যান্ডভিত্তিক টিভি চ্যানেল বাংলা টিভিতে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে একাধিক টেলিভিশনে কাজ করার পর বর্তমানে তিনি বাংলাদেশের সময় টেলিভিশনের ইতালি প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনিই ইটালিতে নির্বাচনে অংশ নিতে যাওয়া প্রথম বাংলাদেশি নারী সাংবাদিক।

আরেক নারী প্রার্থী লায়লা শাহ্ বলেন, নারীদের নানা সমস্যার কথা সরকারের কাছে তুলে ধরাই হবে আমার প্রধান কাজ। আশা করি প্রবাসী বাংলাদেশিরা আমাদেরকে বিজয়ী করে দেশের সম্মান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে।

ফ্রাসকাতি পৌর নির্বাচনে প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত পাপিয়া আক্তার একজন সমাজকর্মী।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর