১৭ বস্তা সরকারি বই উদ্ধার: প্রধান শিক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

শেরপুর জেলার শ্রীবরদীতে ১৭ বস্তা ভর্তি বই উদ্ধার করেছে পুলিশ। ওই বস্তাটিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের মাধ্যমিকের পাওয়া যায়। এই বই বহনের অভিযোগে রুবেল মিয়া নামে এক অটো চালককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ঘোনাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুরসহ ৫ জনের নামে মামলা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে ঘোনাপাড়া নতুন বাজার সড়কে এই ১৭ বস্তা বই জব্দ করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সরকারি ১৭ বস্তা বইয়ের বিক্রির গোপন সংবাদ পেয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় ২০২০-২১ শিক্ষা বর্ষের শ্রীবরদীর ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নিয়ে আসা ১৭ বস্তা ভর্তি উদ্ধার করা হয়। পরে বই বহনে অটো বাইক ও চালক রুবেল মিয়াকে আটক করা হয়। বৃহস্পতিবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুরসহ ৫ জনের নামে থানায় একটি মামলা হয়েছে।

প্রধান শিক্ষক ফারজানা আক্তার কোহিনুর বলেন, ‘আমি কিছুই জানিনা। কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন, বই বিক্রি নিষিদ্ধ। তবে যদি বিক্রি করে থাকে তা আমার জানা নেই।’

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে জেলা কর্মকর্তাদের সাথে আলোচনা করেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল হাশিম বলেন, ‘আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর