সিরাজগঞ্জে রাস্তা বন্ধ করে বিপনী বিতান নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

এম এ মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধি: রাস্তা প্রশস্তকরণের নামে নর্দমা বন্ধ করে বিপনী বিতান নির্মাণের প্রতিবাদে সিরাজগঞ্জ সরকারি কলেজ রোডের বাসিন্দারা মঙ্গলবার দুপুরে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারক লিপিতে তারা উল্লেখ করেন,সিরাজগঞ্জ সরকারি কলেজের উত্তর পাশে ১২ ফুট প্রসস্ত সরকারি রাস্তার পাশে পৌরসভার প্রায় ২০ফুট জায়গা রয়েছে। যা শতবছর পূর্ব থেকে স্থানীয়ভাবে নয়নজুলি নামে পরিচিত। এর পাশ দিয়ে সরকারিভাবে নর্দমা নির্মাণ করা ছিল। সম্প্রতি পৌর কর্তৃপক্ষ কলেজের রাস্তা প্রশস্ত করার কথা বলে ওই নর্দমা বন্ধ করে দেয়।

কিন্তু রাস্তা প্রশস্ত না করে নর্দমা ও নয়নজুলির জায়গায় বিপনী বিতান নির্মাণের জন্য ঠিকাদার নিয়োগসহ সকল প্রস্তুতি গ্রহণ করেছে। এই ঘটনার প্রতিবাদে এবং রাস্তা প্রশস্তকরণের দাবিতে গত এক মাস যাবত এলাকাবাসী আন্দোলন করে আসছে। এর আগে তারা বিপনী বিতান নির্মাণ কাজ বন্ধের দাবিতে পৌর মেয়র বরাবর স্মারক লিপি প্রদান করেন।

সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ বিপনী বিতান নির্মাণ কার্যক্রম বন্ধ করে কলেজের হাজার হাজার শিক্ষার্থীসহ এলাকাবাসীর যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করে রাস্তা প্রশস্তকরণের জন্য পৌর মেয়রের কাছে পত্র প্রেরণ করেছেন। পৌর কর্তৃপক্ষ এলাকাবাসী ও কলেজ কর্তৃপক্ষের এই দাবি না মেনে তড়িঘড়ি করে বিপনী বিতান নির্মাণ কার্যক্রম গ্রহণ করেছে।

মানব বন্ধন কর্মসূচীতে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন সায়মা ইয়ামিন ,এস এম আলম. হাফিজুর রহমান, হায়দার আলী, সোহেল রানা, রকিুবল ইসলাম প্রমুখ। সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক টিএম সোহেল বলেন, কলেজে বর্তমানে ২০ হাজার ছাত্র- ছাত্রী পড়ালেখা করছে। প্রতিদিনই কলেজে কোন না কোন পরীক্ষা থাকে। ট্রেজারী থেকে প্রশ্ন আনতে হয়।

তাছাড়া কলেজের আশপাশে আরও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। পাশ্ববর্তী এলাকার হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে শহরের যাতায়াত করে। মাত্র ১২ ফুট প্রশস্ত এই রাস্তা দিয়ে যাতায়াত সমস্যার কথা মাথায় রেখেই কলেজের পক্ষ থেকে রাস্তা প্রশস্ত করার জন্য পৌরকর্তৃপক্ষের কাছে পত্র প্রেরণ করা হয়েছে। জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে এলাকাবাসীকে আশ্বস্ত করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর