টানা ৪ ঘন্টা দুই সাংবাদিককে পিটিয়েছে তালেবান

নারীদের বিক্ষোভ মিছিলের কাভার করার অপরাধে আফগানিস্তানের কাবুলে ২ সাংবাদিককে ধরে নিয়ে টানা ৪ ঘন্টা পিটিয়েছে তালেবান যোদ্ধারা।

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, তালেবান সরকারের বিরোধিতা করে ৭ সেপ্টেম্বর কাবুলে নারীদের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তখন ওই তাকি দারিয়াবি ও নিমাত নাকবি নামে ওই দুই সাংবাদিক মিছিলটি কাভার করছিলেন। তাদের দেখতে পেয়ে ধরে নিয়ে যায় তালেবান।

জানা যায়, কাবুলের এতিলাত-রোজে কাজ করা ওই সাংবাদিককে ধরে নিয়ে স্থানীয় একট থানায় আটকে রাখা হয়। সেখানে তাদেরক বেধরক মারপিট করে পরদিন (৮ সেপ্টেম্বর) ছেড়ে দেওয়া হয়।

সংবাদ মাধ্যমটির সম্পাদক জাকি দারিয়াবি জানান, আমার দুই সহকর্মী জানিয়েছেন তালেবান তাদের চার ঘণ্টা ধরে পিটিয়েছে। নৃশংস এই নির্যাতনে চারবার জ্ঞান হারিয়েছেন দুই সাংবাদিক। পিঠ ও পায়ে পেয়েছেন অবর্ণনীয় ব্যাথা।

এদিকে তালেবানের নির্যাতনে আহত দুই সাংবাদিকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর বিশ্বজুড়ে উদ্বেগ দেখা দিয়েছে। আফগানিস্তানে মানবাধিকার ও বাক-স্বাধীনতা রক্ষার যে প্রতিশ্রুতি তালেবান দিয়েছে, আদৌ তা রক্ষা করা হবে কি-না এ নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকে। সূত্র: স্কাই নিউজ, লস অ্যাঞ্জেলস টাইমস, এতিলাত-ই-রোজ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর