আজ মঙ্গলবার ভোর ৫:৫৯, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে মুহাররম, ১৪৩৯ হিজরী

আইসিসিকে তুলোধুনো করলেন সুনীল গাভাস্কার

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ১০:২২ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ডিআরএস নিয়ে অনৈতিক সুবিধা নেওয়ার জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় আইসিসিকে তুলোধুনো করলেন ভারতের প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল মনোহর গাভাস্কার। খবর এবিপির।

তিনি প্রশ্ন করেছেন, এর পরের টেস্টে রাঁচিতে যদি ভারতের অধিনায়ক বিরাট কোহলি ডিআরএস নেওয়ার জন্য ড্রেসিংরুমের সাহায্য নেন, তাহলে তাকে শাস্তির মুখে পড়তে হবে না তো।

গাভাস্কার বলেন, কোহলি আউট হয়ে ডিআরএস নিতে গিয়ে ড্রেসিংরুমের সাহায্য চাইলে ম্যাচ রেফারি ও আইসিসি কী করে, তা তিনি দেখতে চান।

তিনি কার্যত আইসিসি-র বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ করেছেন। গাওস্কর বলেছেন, কোনও দেশের প্রতি সদয় ব্যবহার করা হবে, আর কোনও দেশ এই ব্যবহার পাবে না, এমনটা চলতে পারে না।

উল্লেখ্য, বেঙ্গালুরুতে ড্রেসি‌মরুম থেকে স্টিভ স্মিথের ডিআরএসের সাহায্য চাওয়া নিয়ে মাঠেই প্রতিবাদ করেছিলেন কোহলি। ম্যাচের শেষেও তিনি অস্ট্রেলিয়া অধিনায়কের বিরুদ্ধে কার্যত প্রতারণার অভিযোগ করেন।

এই বিতর্কে স্মিথকে গতকালই অব্যাহতি দেওয়ার ঘোষণা করেছে আইসিসি। আশ্চর্যজনকভাবে আইসিসি ডিআরএস বিতর্কে স্মিথের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না নেওয়ার ঘোষণা করে। সেইসঙ্গে কোহলির বিরুদ্ধেও কোনও পদক্ষেপ নেওয়া হবে না বলে জানায় আইসিসি।

উল্লেখ্য, বেঙ্গালুরুর ডিআরএস বিতর্কে দুই দেশের ক্রিকেট বোর্ডও সংঘাতে জড়িয়ে পড়েছে। দুই দেশের বোর্ডই তাদের অধিনায়কের পাশে দাঁড়িয়েছে।

টেস্ট ক্রিকেটের প্রথম ১০ হাজার রানের মালিক গাভাস্কার পুরো ঘটনায় ম্যাচ রেফারি ক্রিস ব্রডেরও তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন,স্মিথের কোনও ভুলই চোখে পড়ে না ক্রিস ব্রডের। স্মিথ যে আইসিসি-র আচরণ বিধি ভেঙেছেন তা স্বাভাবিকভাবেই নজরে আসেনি ব্রডের। আইসিসি-র বিবৃতিতেই এটা স্পষ্ট।

গাভাস্কার আরও বলেছেন, আইসিসি-র বিবৃতি শুধু ভুলই নয়। এটা বিসিসিআই, কোহলি ও ভারতীয় ক্রিকেট দলকে দাবড়ানি ছাড়া অন্য কিছু নয়।