সৌরভকে টপকে সাঙ্গাকারার পাশে রোহিত

রোহতি শর্মার ব্যাটে স্তব্ধ বাংলার স্বপ্ন! বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে বিশ্বকাপে নজির গড়লেন রোহিত শর্মা।একই বিশ্বকাপে সর্বাধিক চারটি সেঞ্চুরি করে টপকে গেল সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে। অর্থাৎ প্রথম ভারতীয় হিসেবে একই বিশ্বকাপে চারটি সেঞ্চুরির মালিক হলেন মুম্বাইয়ের এই ডানহাতি।

মোস্তাফিজুর অতীতে ভারতকে বহুবার বেগ দিয়েছেন। বাঁ হাতি ‘কাটার মাস্টার’ শুরুতেই রোহিতকে তুলে নিতে পারতেন। শর্ট বল দিয়েছিলেন বাঁ হাতি মুস্তাফিজুর। ঠিকমতো টাইমিং না হওয়ায় ডিপ স্কোয়ার লেগে তামিম ইকবালের হাতে লোপ্পা ক্যাচ যায়। সবাইকে অবাক করে রোহিতকে ফেলে দেন তামিম। রোহিত তখন ৯ রানে। সেই সময়েই যদি ‘হিটম্যান’ ফিরে যেতেন, তা হলে সমস্যায় পড়ে যেত ভারত। জীবন ফিরে পাওয়ার পরে রোহিতের ব্যাট কথা বলতে শুরু করে। চলতি বিশ্বকাপে নিজের চতুর্থ সেঞ্চুরি করে ফেললেন রোহিত। ৯০ বলে এ দিন শতরান করেন তিনি। এরপরই সৌম্যের বলে সাজঘরে ফিরেন রোহিত।

২০১৫ বিশ্বকাপে শ্রীলঙ্কার তারকা কুমার সাঙ্গাকারা পর পর চারটি শতরান করেছিলেন। রোহিত পর পর চারটি সেঞ্চুরি না করলেও এক বিশ্বকাপে সব চেয়ে বেশি সেঞ্চুরি করার দিক থেকে সঙ্গকারাকে এদিন ছুঁয়ে ফেললেন মুম্বাইকর। ভারতীয় হিসেবে এক বিশ্বকাপে সব চেয়ে বেশি সেঞ্চুরির নজির এজবাস্টনে গড়লেন ‘হিটম্যান’। তার আগে ২০০৩ বিশ্বকাপে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ তিনটি সেঞ্চুরি করেছিলেন। রোহিত টপকে গেলেন মহারাজকেও।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর