১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

শিল্পমন্ত্রী সেজে ফোনে চাঁদা দাবি, সাবেক ছাত্রলীগ নেতা রিমান্ডে

আপডেট: আগস্ট ৮, ২০১৮

শিল্পমন্ত্রী সেজে ফোনে চাঁদা দাবি, সাবেক ছাত্রলীগ নেতা রিমান্ডে

ঝালকাঠির মেঘনা ডিপো পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপকের কাছে শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদা দাবির মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মিলন অন্য একটি মামলায় কারাগারে থাকায় তাকে চাঁদা দাবির মামলায় দৃশ্যত গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়েছে।

মঙ্গলবার ঝালকাঠির আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঝালকাঠি জেষ্ঠ্য বিচারিক বেগম রুবাইয়া আমেনা এ আদেশ দেন। জানান মামলার তদন্ত কর্মকার্তা ঝালকাঠি সদর থানার ওসি (অপারেশন) আবুল কালম আজাদ।

গত ২২ এপ্রিল মেঘনা ডিপোর জেলা ব্যবস্থাপক মো. মাহবুবর রহমানের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে ছাত্রদলের সাবেক নেতা ইয়াসিন ভূঁইয়া। এ সময় শিল্পমন্ত্রী সেজে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলন মুঠোফোনে টাকা দেওয়ার নির্দেশ দেন ডিপো ব্যবস্থাপককে। এ মামলার আসামিঃ ইয়াসিন ভূঁইয়াকে ঘটনার ১১ দিন পর গত ৩ মে রাতে শহরের একটি বাসা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। বর্তমানে দুজনই কারাগারে রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ বলেন, তদন্ত করে ঘটনার সঙ্গে সৈয়দ হাদিসুর রহমান মিলনের সম্পৃক্ততা পাওয়া গেছে। শিল্পমন্ত্রী সেজে ফোনে ডিপো ব্যাবস্থাপকের সঙ্গে কথা বলেছিল সে। তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে তিন দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা মঞ্জুর করেছেন। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে বিস্তারিত জানা যাবে। এ ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।