শিমু-‌রেজা এমপি কলেজের নবীন বরণ

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জ উপজেলার শিমু -‌রেজা এমপি কলেজের নবীন বরণ অনুষ্ঠা‌ন মঙ্গলবার বেলা ১১ টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ জয়ন্ত কুমার ঘোষের সভাপতিত্বে নবিন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী। তিনি তার বক্তব্যে শিক্ষার্থী‌দের উদ্দে‌শ্যে বলেন, শিক্ষাই শক্তি, শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও।’ আজ থেকে তোমাদের জন্য এটাই হোক জীবনের মূলমন্ত্র।

আলোকিত জীবনের জন্য তোমাদের সে অভিযাত্রা শুভ হোক, সুন্দর হোক ।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, আমরা স্বনিরর্ভতা অর্জন করব।বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশকে সোনার বাংলা গড়তে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার অনেক কাজ করেছে।শিক্ষার্থীদের শুধু পুথিগত বিদ্যায় পড়ে থাকলে চলবেনা, সাধারণ জ্ঞানে আমাদের আরও দক্ষতা অর্জন করতে হবে।

স্ব শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার জ্ঞান অধিক শক্তিশালী। যে শিক্ষার মাধ্যমে নিজেকে গড়া যায়, দেশের অবদান রাখা যায়, সেই শিক্ষাই আমাদের গ্রহন করতে হবে। পিছিয়ে পড়া জনগোষ্টি আজ আধুনিক ছোয়া পেয়ে তৃপ্তি অনুভব করছে। এ প্রতিষ্ঠানে তোমাদের শিক্ষাজীবন সফল-সার্থক ও গৌরবময় হোক। এখানকার শিক্ষা নিয়ে তোমরা দেশ-জাতি ও বিশ্বমানবতার কল্যাণে নিয়োজিত হও। যৌবনের আলোয় আলোকিত হোক তোমাদের ভুবন।

আমি সকলের সহযোগীতায় কালিগঞ্জকে মডেল উপজেলা হিসাবে গড়তে চাই। অনুষ্ঠা‌নে বক্তব্য রাখেন মৌতলা বাজার ব্যবস্হাপনা ক‌মি‌টির সাধারন সম্পাদক যুবলীগ নেতা শেখ মাহবুবুর রহমান সুমন, অত্র কলেজের ব্যবস্হাপনা বিভা‌গের প্রভাষক আব্দুল হা‌মিদ, জীব‌বিজ্ঞান বিভা‌গের প্রভাষক সাইফুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবা‌দিক সাজেদুল হক সাজু, উপজেলা তথ্য প্রযু‌ক্তিলী‌গের সভাপ‌তি স‌াংবা‌দিক মাসুদ পারভেজ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন পূজ‌া ভাইয়া, রাবেয়া বস‌রি, ফয়সাল রা‌ব্বি প্রমুখ ।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন অত্র কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক অভিষেক কুমার মন্ডল। অনুষ্ঠানে উপ‌স্হিত ছিলেন অত্র কলেজের প্রভাষকবৃন্দ, অ‌ভিভ‌াবক, ছাত্র-ছাত্রী, সু‌ধি ও সাংবা‌দিকবৃন্দ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর