লক্ষ্মীপুরে দেড় শতাধিক রোগীকে ৭০ লাখ টাকার অনুদান

শাকের মোহাম্মদ রাসেল, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত শতাধিক গরীব রোগীকে চিকিৎসার জন্য ৬৫ লাখ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তার চেক দেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। মঙ্গলবার দুপুরে জেলা কালেক্টরেট ভবনের সামনে মুক্ত মে জেলা প্রশাসন ও সমাজসেবা আয়োজিত আলোচনা সভায় এসব চেক প্রদান করা হয়।

সুবিধাভোগীরা হলো, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত জেলার ১শ’ ৩১ জন।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. নিজাম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল।

সভায় প্রধান অতিথি অঞ্জন চন্দ্র পাল বলেন, ক্যান্সারসহ সকল জটিল রোগ থেকে মুক্ত থাকার জন্য সচেতনতার বিকল্প নেই। এজন্য ভেজাল খাদ্য ও মাদকদ্রব্য অবশ্যই পরিহার করতে হবে। একই সঙ্গে নিয়মিত শরীর চর্চা ও স্বাস্থ্য পরীক্ষাসহ দেশীয় ফলমূল ও শাক-সবজি খেতে হবে। এছাড়াও ক্যান্সার কিংবা যেকোনো জটিল রোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে সরকারের নিকট আর্থিক সহযোগিতা চেয়ে আবেদন করার জন্য গরীব ও দুস্থ্যদের আহ্বান জানান তিনি।

স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সুধীজন ও সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সনাক্ত শেষে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেয় সমাসেবা অধিদপ্তর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর