সাব্বির রহমান আসিফ – ফ্রিল্যান্সার থেকে ডিজিটাল মার্কেটি এজেন্সির প্রতিষ্ঠাতা

সাব্বির রহমান আসিফ একজন সফল ফ্রিল্যান্সার। বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটে কাজ করছেন মিডিয়া বায়ার ও সেলস ফানেল স্পেশালিষ্ট হিসেবে। বর্তমানে গড়ে তুলেছেন অনলাইন ভিত্তিক ডিজিটাল মার্কেটিং ‘এজেন্সি গ্রোথ আস্ক’। ১৭ টি দেশের বিভিন্ন লোকাল বিজনেস গুলোকে সহায়তা করছেন তার এজেন্সি গ্রোথ আস্ক এর মাধ্যমে।

আসিফ কাজ শুরু করেন ফ্রিল্যান্সার হিসেবে। তার জন্ম ময়মনসিংহ সদরে। ছোট থেকেই টেক ব্লগ পড়তেন, সুযোগ পেলেই সাইবার ক্যাফে গিয়ে ঘাটাঘাটি করতনে টেক ব্লগ নিয়ে। এক সময় জানতে পাড়েন ওয়েব ডিজাইন সম্পর্কে। আগ্রহ জন্মালেও বাসায় কম্পিউটার না থাকায় তা আর শেখা হয়ে উঠেনি। পারিবারিক আর্থিক অসচ্ছলতা দূর করার জন্য খোজ শুরু করেন যে ক্যটাগরিতে কাজ শিখতে হাই কনফিগারেশন এর কম্পিউটার এর প্রয়োজন নেই। জানতে পারেন ডিজিটাল মার্কেটিং সম্পর্কে কিন্তু ডিজিটাল মার্কেটার হওয়ার জন্য যে সকল বিষয়ে পারদর্শী হয়ে উঠতে হবে তা অনেক সময় সাপেক্ষ ছিল। তাই তিনি বেছে নেন মিডিয়া বায়িং বা পেইড এডভারটাইসিং। ২০১৬ সাল থেকে ইউটিউব গুগল ঘাটাঘাটি করে শেখা শুরু করেন এবং বিদেশের মেন্টরদের কন্টেন্ট সবসময় ফলো করতে যার ফালাফল মার্কেটপ্লেস এ প্রবেশে করার আগেই ক্লাইন্ট পেয়ে যান তিনি।

আসিফ বলেন ‘প্রথম ক্লাইন্ট মরোক্কর একজন লোকাল ই-কমার্স কোম্পানি প্রতিষ্ঠাতা। তিনি আমাকে ইন্টারভিউর মাধ্যমে সিলেক্ট করে ফেসবুক মিডিয়া বায়ার হিসেবে। প্রথম মাসের সেলারি ছিল ২০০ ডলার। এরপর থেকে আর পেছেনে ফিরে তাকাতে হয়নি।

গ্রোথ আস্ক এর যাত্রা সম্পর্কে আসিফ আরও বলেন, ‘ফ্রিল্যান্সিং এ মার্কেটপ্লেস এর উপর নির্ভরতা দূর করার চিন্তা থেকে ২০১৯ সালে আমেরিকার একটি ক্লাইন্টকে নিয়ে প্রতিষ্ঠিত হয় গ্রোথ আস্ক যা অনলাইন ভিত্তিক ডিজিটাল মার্কেটিং এজেন্সি। তখন শুধুমাত্র ক্লাইন্টদেরকে ইন্সটাগ্রাম ভিত্তিক সার্ভিস দেওয়া হত। পরবর্তীতে আমেরিকার পার্টনার ব্যক্তিগত সমস্যার জন্য এজেন্সি থেকে নিজেকে সরিয়ে নেন। বর্তমানে মূলত তার এজেন্সি পেইড ট্রাফিক, ফেসবুক পেইড মার্কেটিং, গ্রোথ হ্যাকিং, রি-মার্কেটিং/রি-টার্গেটিং, কনভার্সন রেট অপটিমাইজেশন, কন্টেন্ট মার্কেটিং/ডেভেলপমেন্ট সার্ভিস দিয়ে থাকেন।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর