এবার পাবজি-ফ্রি ফায়ার গেম বন্ধে নতুন কৌশল

আদালতের নির্দেশে দেশে ফ্রি ফায়ার-পাবজির মতো ক্ষতিকারক অনলাইন গেম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবু গেম দুটি দেশে খেলা যাচ্ছে।

এবার পাবজি-ফ্রি ফায়ার গেম বন্ধে নতুন কৌশল প্রয়োগ করা হতে পারে। গতি কমিয়ে গেম খেলা বিঘ্নিত করা যায় কিনা এ ব্যাপারে চেষ্টা চলছে বলে জানিয়েছেন বিটিআরসির কর্মকর্তারা।

গেম দুটি বন্ধ করে দেওয়া হলেও ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে খেলা যাচ্ছে। পুরোপুরিভাবে গেম দুটি বন্ধ করতে পারবে না বিটিআরসি।

বিটিআরসির কর্মকর্তারা বলছেন, গেম দুটির লোকাল সার্ভার থাকতে পারে। তাই বাংলাদেশে খেলা যাচ্ছে গেম দুটি। ভিপিএন বন্ধ করা সম্ভব নয়।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে মোবাইল অপারেটর কোম্পানির এক কর্মকর্তা বলেন, পাবজি-ফ্রি ফায়ার গেমের মোবাইল ভার্সনের অপারেটিং সিস্টেম অনেক শক্তিশালী। বাংলাদেশ একটা ভার্সন বন্ধ করলেও গেমের ছয়টি ভার্সন আছে। গ্লোবাল ভার্সনের মাধ্যমে বাংলাদেশে গেম দুটি খেলা যাচ্ছে বলেও জানান তিনি।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর