ম্যাচ বাতিল হলে পূর্ণ পয়েন্ট পাবে আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বের অষ্টম ম্যাচে রোববার রাতে মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। কিন্তু ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই গোলমাল লেগে যায়।

ম্যাচের মাঝপথে ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে মাঠে প্রবেশ করে এবং দাবি করে, আর্জেন্টিনার চার খেলোয়াড় কোয়ারেন্টাইন নিয়ম ভেঙেছে। তারা তাদের আটক করার জন্য মাঠে প্রবেশ করে।

অভিযুক্ত সেই চার খেলোয়াড় হলেন- এমিলিয়ানো মার্তিনেজ, জিওভানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ক্রিস্তিয়ান রোমেরো। ইংল্যান্ডে খেলার কারণে ব্রাজিলে এসে তারা কোয়ারেন্টাইন বিধি মানেননি।

তবে এ নিয়ে গতকাল আলোচনা হলেও ব্রাজিল এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো পদক্ষেপ নেয়নি। তবে ম্যাচের সাত মিনিট যেতে না যেতেই ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্যদের নিয়ে মাঠে প্রবেশ করে। এক পর্যায়ে তাদের সঙ্গে খেলোয়াড়দের হাতাহাতিও হয়েছে।

এ ঘটনায় শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিত করে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন ‘কনমেবল’। তবে ম্যাচটি যদি বাতিল হয় তাহলে ব্রাজিলকে দুঃসংবাদ পেতে হবে। কারণ পূর্ণ পয়েন্ট পাবে আর্জেন্টিনা।

কনমেবলের শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধারায় স্পষ্টভাবেই উল্লেখ করা আছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে কোনো খেলোয়াড়কে ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা দেয়া যাবে না। খেলতে বাধা দেওয়া যাবে না। খেলোয়াড় সংক্রান্ত সমস্যা ম্যাচ শুরুর আগেই সমাধান করতে হবে। ম্যাচ চলাকালীন সময়ে তা করা যাবে না। যে দলের কারণে ম্যাচ থেমে যাবে সে দল তিন পয়েন্ট হারাবে এবং প্রতিপক্ষ দল তিন পয়েন্ট পাবে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর