১৯, আগস্ট, ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯

ট্রাফিক সপ্তাহের ৩য় দিন: ৬৬৭২ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা

আপডেট: আগস্ট ৭, ২০১৮

ট্রাফিক সপ্তাহের ৩য় দিন:  ৬৬৭২ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা

চলমান ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিন শেষে সারাদেশে ৬ হাজার ৬৭২ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহেল রানা বলেন, চলমান ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিন শেষে মঙ্গলবার সারা দেশে ১৭ হাজার ৭২৭টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ৫৫ লাখ ৫৮ হাজার ২২৫ টাকা আদায় করা হয়েছে।

এছাড়াও সারাদেশে ৬ হাজার ৬৭২ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ। সারা দেশ থেকে ফিটনেসবিহীন ৫৭৭টি গাড়িও আটক করা হয়েছে বলে জানান সোহেল রানা।

রাজধানীতে ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৩ হাজার ৯০৯টি মামলা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ৭৪টি মোটরসাইকেল।

ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টোপথে গাড়ি চালানোর দায়ে ৩৮৬টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৪৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহারের জন্য ৮টি ও কালো গ্লাস ব্যবহারের জন্য ২৫ টি মাইক্রোবাস ও বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহার করায় ২টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৭৮টি, ফিটনেস না থাকার কারণে ২১২টি গাড়ি ও ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ৩৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৩৮ ভিডিও এবং ৫টি সরাসরি মামলা দেয়া হয়েছে।

সারাদেশে ৫ আগস্ট থেকে শুরু হয়ে ১১ আগস্ট পর্যন্ত এই ট্রাফিক সপ্তাহ চলবে।