নভেম্বর থেকে কিছু ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ!

৪৩টি মডেলের স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ ১লা নভেম্বর থেকে। পুরোনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে অ্যাপ বন্ধ হয়ে যাবে। হোয়াটসঅ্যাপ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ‘অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। এসব ফোন প্রস্তুতকারণ সংস্থাও এই তথ্য নিশ্চিত করেছে।’

আরও জানা গেছে, স্যামসং গ্যালাক্সি এসথ্রি মিনি, এলজি অপটিমাস এফ সেভেন, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, কোর, এস টু, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়েল, এফ সেভেন টু, এফ ফাইভ টু, সনি এক্সপিরিয়া, হুয়েই অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড ডি টু, অ্যাপল আইফোন এসই, সিক্সএস এবং সিক্স এস প্লাসে হোয়াটসঅ্যাপ কাজ করবে না।

উল্লেখ্য, গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপের নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা শুরু হওয়াতে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা বহুগুণ কমেছে। তবে অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপস। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ বলে দাবি করে আসছে তারা।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর