১৮, ডিসেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক ৬

আপডেট: আগস্ট ৭, ২০১৮

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক ৬

নড়াইলে নিরাপদ সড়ক আন্দোলনের নামে ফেসবুক ও ম্যাঞ্জেজারে বিভিন্ন গুজব ছড়িয়ে দেয়াসহ নাশকতা পরিকল্পনার অভিযোগে পাঁচ শিক্ষার্থীসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম।

সোমবার দুপুরে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। মঙ্গলবার এই ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলাসহ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃত শিক্ষার্থীরা হলেন, যশোরের কোতোয়ালি থানার বসুন্দিয়া এলাকার মহিবুল্লাহ গালিব (২০), যশোরের চান্দুটিয়া এলাকার রাকিব হাসান (২২), নড়াইলের নড়াগাতি থানার টোনা গ্রামের মুন্সী সাবের আহম্মেদ (২১) ও মিলন মোল্যা (২০), নড়াগাতি থানার মাউলী গ্রামের রেজা শেখ মিলন (২১) ও কালিয়া উপজেলার চাঁদপুর এলাকার হাসান সরদার (১৯)। আটককৃতরা নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থী। তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম জানান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের পাশে সুলতান মঞ্চ এলাকায় বসে নিরাপদ সড়ক চাই আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করতে ষড়যন্ত্র করছিলেন এই ৬জন। এছাড়া নিরাপদ সড়ক আন্দোলনের নামে ফেসবুক ও ম্যাঞ্জেজারে বিভিন্ন গুজব ছড়িয়ে দেয়াসহ নাশকতার পরিকল্পনা করছিলেন তারা।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম পিপিএম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, সদর থানার ওসি আনোয়ার হোসেন ও (ওসি, তদন্ত) হরিদাস রায়।