শিক্ষার্থীদের পাশে তামিম

সাদী মুহাম্মাদ তামিম, জন্ম নাটোর জেলার সিংড়া উপজেলায়। দুই ভাইয়ের মধ্যে তামিম ছোট। তামিম বাংলাদেশ আর্মি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী। তিনি মূলত পড়াশোনার পাশাপাশি ২০১০ সাল থেকে স্কাউটিং করেন। এছাড়াও ২০১৬ সালে সিংড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন নামে একটা সংগঠন প্রতিষ্ঠা করেন। যার মুল কাজ চলন বিলের শিক্ষার্থীদের যেকোন ভাবে শিক্ষা সহায়তাসহ নানা রকম সহযোগীতা করা।

তামিম বলেন, আমরা এ পর্যন্ত সংগঠনের মাধ্যমে ৫০০ জন ছাত্রছাত্রীকে নানা রকম সাহায্য সহযোগীতা করেছি। বিশ্বাবিদ্যালয়ে ভর্তি পরিক্ষার সময় আমাদের এলাকার সকল শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সহায়তা করে থাকি এই সংগঠনের মাধ্যমে। এছাড়াও আমরা চলন বিল ব্লাড অর্গানাইজেশন নামে একটি রক্ত দানের সংগঠন করেছি। যার মাধ্যমে আমরা মুমুর্ষ রোগীদের বিনামূল্যে রক্ত দান করে থাকি’।

এছাড়াও এলাকার মানুষদের মধ্যে বই পড়ার আগ্রহ বাড়ানোর জন্য বঙ্গবন্ধু লাইব্রেরী নামে একটা ভ্রাম্যমাণ লাইব্রেরি প্রতিষ্ঠা করেছে তামিম। যেখান থেকে সবাই বিনামূল্যে বই নিয়ে পরতে পাড়বে।

তামিম আরও বলেন, ‘আমি ব্যক্তিগত ভাবে যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কাজ করি। পাঠশালা নামে একটি সংগঠন আছে, যারা পথশিশু নিয়ে কাজ করে। আমি সেই সংগঠন এর উপদেষ্টা হিসেবে কাজ করছি। দুর্দম ক্রিয়া প্রতিষ্ঠান এর সাথে যুক্ত আছি৷ যারা মুলত খেলাধুলা বিষয়ক সামাজিক সংগঠন দুর্দম ক্রিয়া সংগঠনের সাথেও যুক্ত রয়েছি’।

তামিমের ভবিষ্যৎ পরিকল্পনা তিনি যেনো সারাজীবন মানুষের বিপদে পাশে থাকতে পারেন ও ভালো একজন প্রকৌশল হয়ে দেশের সেবা করতে পারেন।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর