১৬, ডিসেম্বর, ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০

শিরোনাম মুক্তি পেল বিজয় দিবসের বিশেষ শর্টফিল্ম “অস্তিত্বে বাংলাদেশ” পূনরায় শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে ভোলা হবে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা : তোফায়েল আহমেদ মানিকগঞ্জ-১ শিবালয়ে আ’লীগ প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর-অগ্নিসংযোগ রৌমারীতে গ্রেপ্তারকৃত ১১ জামায়াত নেতা-কর্মীকে আদালতে প্রেরণ নরসিংদীর রায়পুরায় হতদরিদ্র মানুষের মাঝে সেচ্ছাসেবী সংগঠন এর শীত বস্ত্র বিতরণ মানিকগঞ্জ -১ দৌলতপুরে বিএনপি প্রার্থীর প্রচারণার গাড়ি বহরে হামলার অভিযোগ ঢাকা- ৬: উৎসুক ভোটাররা ভিড় করছেন ইভিএম প্রদর্শনী ক্যাম্পে শেখ হাসিনার উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নে নৌকায় ভোট দিন:দুর্জয়

আগারওয়ালের ২২০!

আপডেট: আগস্ট ৭, ২০১৮

আগারওয়ালের ২২০!

জুবায়ের আহমেদ, বার্তাবাজার নিউজ: ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে, আর কয়েক মাস পরেই শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় বৈশ্বিক টুর্নামেন্ট। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে অংশগ্রহণকারী সবগুলো দলই বিশ্বকাপে সেরা দল গঠনের জন্য জাতীয় দলের বাহিরে থাকা এবং তরুন ক্রিকেটারদের সমন্বয়ে এ দল গঠন পূর্বক সিরিজ খেলছে একে অপরের সাথে। বাংলাদেশ এ দলও শ্রীলংকার সাথে পূর্ণাঙ্গ সিরিজ খেলার পর আইরিশ সফরে আছে বর্তমানে।

ভারত জাতীয় দল ইংল্যান্ড সফরে থাকলেও দেশের মাটিতে আফ্রিকা এ দলের সাথে আইপিএল তারকা ক্রিকেটারদের সমন্বয়ে এ দল গঠন করত: চারদিনের ম্যাচ খেলছে। ব্যাঙ্গালুরুতে দুই দলের মধ্যকার প্রথম চার দিনের ম্যাচে টসে জিতে আফ্রিকা আগে ব্যাট করে মাত্র ২৪৬ রানে অলআউট হয়। জবাবে আইপিএল মাতানো পৃথিবী শাউ ও আগারওয়াল উদ্বোধনী জুটিতে ২৭৭ রানের দূর্দান্ত জুটি গড়েন। শাউ ১৩৬ রান করে আউট হলেও ওয়ানডে স্টাইলে মাত্র ২৫১ বলে ৪টি ছয় ও ৩১ চারে ২২০ রানের দূর্দান্ত ইনিংস খেলেন ম্যানাক আগারওয়াল। এছাড়াও ভিহারী ৫৪ ও শ্রীকর ভারত ৬৪ রান করলে ৮ উইকেট হারিয়ে ৫৮৪ রান করে ইনিংস ঘোষণা করে ভারত এ দল। নিজেদের ২য় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ আফ্রিকা এ দলের, মোহাম্মদ সিরাজ ৪ উইকেট শিকার করে আফ্রিকার টপ অর্ডার গুড়িয়ে দেন। ভারত থেকে এখনো ১২৩ রানে পিছিয়ে আছে সফরকারীরা। আজ ৪র্থ দিনের খেলার অবশিষ্ট সময়ের মধ্যে আফ্রিকার ৫ উইকেটের পতন ঘটাতে পারলে ইনিংস ব্যবধানে জয় পাবে ভারত। অপরদিকে সারাদিন ব্যাট করে ম্যাচটি ড্র করতে চাইবে সফরকারী আফ্রিকা এ দল।