বিশ্বকাপে অভিষেক সেঞ্চুরি ফার্নান্দোর, পাহাড়সম লক্ষ্য উইন্ডিজের

দুই দলের বিশ্বকাপ শেষ।তাই আজকের ম্যাচটি নিয়ম রক্ষার ম্যাচ।এমন ম্যাচেই জ্বলে উঠল শ্রীলঙ্কা।আভিষ্কা ফার্নেন্দোজের ঝোড়ো সেঞ্চুরি এবং কুসর পেরেরার ফিফটির সুবাধে ৩৩৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।যা চলতি বিশ্বকাপে লঙ্কানদের সর্বোচ্চ ইনিংস এবং চলতি বিশ্বকাপে কোন লঙ্কান ব্যাটসম্যানের একমাত্র সেঞ্চুরিও এটি।

বিশ্বকাপের ৩৯তম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। সুযোগ পেয়েই ক্যারিবিয় অধিনায়কের সিদ্ধান্ত ভুল প্রমাণ করছেন লঙ্কান ব্যাটসম্যানরা। কারণ উইন্ডিজ বোলারদের বেদরক কেলানি দিয়েছে হাথুরুসিংহের শিষ্যরা।উদ্বোধনী জুটিতেই ৯৩ রান যোগ করেন করুনারত্নে ও কুশল পেরেরা। এ জুটি গড়ার পর ব্যক্তিগত ৩২ রানে জেসন হোল্ডারের শিকারে পরিণত হন।

উদ্বোধনী সঙ্গীকে হারিয়ে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি পেরেরাও। রান আউট হওয়ার আগে অবশ্য খেলে গেছেন মারকুটে এক ইনিংস। ৫১ বলে ৮ চারের সুবাধে ৬৪ রান করে সাজঘরে ফেরেন বাহাতি এই ব্যাটসম্যান।

তবে তিন নম্বরে নেমে সতীর্থদের আসা-যাওয়া দেখছেন আভিষ্কা ফার্নান্দো।উইন্ডিজের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করে নয়টি চার ও দুটি ছক্কায় শতরানের মাইলফলক স্পর্শ করেন ফার্নান্দো। তবে শতরানের ইনিংস গড়ার পরই আউট হয়ে যান তিনি। তার আগে ১০৩ বলে ১০৪ রান করেন অভিষেক।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে উইন্ডিজকে ৩৩৯ রানের পাহাড়সম লক্ষ্য দেয়।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর