১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর সড়কের চিত্র

আপডেট: আগস্ট ৭, ২০১৮

স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর সড়কের চিত্র

গত কয়েকদিনের অচলাবস্থার পর স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর সড়কের চিত্র। বাস টার্মিনাল থেকে দেশের বিভিন্ন রুটে দূরপাল্লার বাস ছেড়ে গেছে। তবে সিটি সার্ভিসের সংখ্যা ছিলো কম। এদিকে, ঈদের আগাম টিকিট নিতে বাস কাউন্টারে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

শিক্ষার্থীদের আন্দোলন আর শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের পর রাজধানীর সড়কে শুরু হয়েছে যান চলাচল। তবে, অন্য যেকোন স্বাভাবিক সময়ের তুলনায় রাস্তায় গণপরিবহনের সংখ্যা ছিলো কম। আর তাই কাঙ্ক্ষিত বাসের দেখা পেতে কাউকে দেখা যায় ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে। আবার কেউবা পিকআপ বা ট্রাকে করে রওনা হন নির্দিষ্ট গন্তব্যে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

আজো রাজধানীতে আসা ছেড়ে যাওয়া যানবাহনগুলোর কাগজপত্রসহ গাড়ির ফিটনেস চেক করছে পুলিশ। আর এই অজুহাতে অনেক পরিবহন মালিকরা বাস নামাননি।

এদিকে, ‌ঈদের আগাম টিকিট নিতে গাবতলী বাস টার্মিনালে উপচে পড়া ভিড় দেখা যায়। ভোর রাত থেকেই অনেকে লাইনে দাঁড়িয়ে ২০ আগস্টের টিকিটের জন্য অপেক্ষা করছেন। তবে বিক্রি শুরুর ২ ঘণ্টার মধ্যেই টিকিট শেষ হয়ে যাবার অভিযোগ করছেন প্রত্যাশীরা।

অন্যদিকে,মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর সায়েদাবাদসহ অন্যান্য বাস টার্মিনালগুলো থেকে স্বাভাবিকভাবেই ছেড়ে গেছে দূরপাল্লার বাস।