১৫, আগস্ট, ২০১৮, বুধবার | | ৩ জ্বিলহজ্জ ১৪৩৯

শাহাদাতের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

আপডেট: আগস্ট ৭, ২০১৮

শাহাদাতের জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

২০০৬ সালের ২ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশি পেসার শাহাদাৎ হোসেন রাজীব। ওয়ানডেতে এটিই ছিল প্রথম বাংলাদেশি কোনো বোলারের হ্যাটট্রিক। এক সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে মাঠ মাতানো এই ক্রিকেটারের জন্মদিন আজ। ১৯৮৬ সালের ৭ আগস্ট জন্মগ্রহণ করেছিলেন তিনি। মঙ্গলবার ৩২ বছর বয়স পূর্ণ হলো এই ক্রিকেটারের।

শাহাদাৎ হোসেনের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা টুইটারের শাহাদাৎ হোসেনের হ্যাটট্রিকের কথা উল্লেখ জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে।

২০০৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শাহাদাৎ হোসেন রাজীবের। তিনি বাংলাদেশের হয়ে ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি বাংলাদেশের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০১৫ সালের মে মাসে।

শাহাদাৎ হোসেন টেস্টে ৭২টি, ওয়ানডেতে ৪৭টি ও টি-টোয়েন্টিতে চারটি উইকেট শিকার করেছেন। টেস্টে ব্যাট হাতে তিনি করেছেন ৫২১। এছাড়া ওয়ানডেতে ৭৯ ও টি-টোয়েন্টিতে ৮ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৩২টি উইকেট শিকার করেছেন তিনি।