তাড়াশে ইউএনও’র বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ-মিছিল

এম এ মালেক,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশে ব্যবসায়ি সিন্ডিকেটের মাধ্যমে খাদ্য গুদামে ধান ক্রয়ের প্রতিবাদে ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন প্রকৃত কৃষকরা। সোমবার দুপুরে উপজেলার সর্বস্তরের কৃষক পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে তাড়াশ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন- উপজেলা কৃষলীগের সভাপতি কাজী গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রিন্টু, বারুহাস ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক, তালম ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, দেশীগ্রাম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আব্দুল হালিম, প্রান্তিক কৃষক ছাইফুল ইসলাম, আব্দুস সালাম, মোক্তার হোসেন প্রমুখ।

তারা বলেন, তাড়াশের ইউএনও ইফ্ফাত জাহান মাইকিং করে কৃষকদের কাছ থেকে হাটে-বাজারে ধান ক্রয়ের প্রতিশ্রুতি দেন। এরপর প্রকৃত কৃষকদের ধানের মান যাচাই করে কৃষি কার্ডের মাধ্যমে খাদ্য গুদামে ধান ক্রয়ের নিশ্চয়তাও দেন। পরবর্তীতে কৃষকদের কাছ থেকে ধান না কিনে মোটা অংকের অর্থের বিনিময়ে ব্যবসায়িদের কাছে থেকে ধান ক্রয় করেছেন। এ ব্যাপারে ইউএনও ইফ্ফাত জাহানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর