শেরপুরে বেতন ভাতার দাবীতে অবস্থান কর্মসূচি পালন

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: সারাদেশের ন্যায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শেরপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা সরকারি কোষাগার হতে প্রদানের এক দফা দাবীতে ১ জুলাই সোমবার পৌরসভা কার্যালয় সম্মুখে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকল কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করে।

বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির আহ্বানে ও শেরপুর পৌর সভার আয়োজনে শেরপুর পৌরসভাসহ জেলার ৪টি পৌরসভা একযোগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচী পালনে অংশ গহণ করে।

অবস্থান কর্মসূচীতে অংশ গ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীরা বলেন, একদেশে দুই নীতি মানিনা মানবো না এবং রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতনভাতা প্রদানসহ পেনশন প্রথা চালু করা এবং জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা প্রদানের দাবী জানান। কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী পৌর কর্মকর্তা-কর্মচারীরা দাবী আদায়ে ১ জুলাই সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং ২ জুলাই মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শেরপুর জেলা প্রেসক্লাব সম্মুখে সকাল এক দফা দাবী আদায়ে অনুরূপ কর্মসূচী পালন করার হবে বলে পৌর সার্ভিস এসোসিয়েশনের সভাপতি আবু লায়েছ মোঃ বজলুল করিম জানিয়েছেন।

অবস্থান কর্মসূচি পালন কালে শেরপুর পৌরসভার সকল বিভাগের কার্যক্রম বন্ধ থাকে। এতে করে পৌর সভার সকল পরিসেবামূলক কার্যক্রম বন্ধ থাকায় সেবা নিতে আসা পৌর বাসির দুর্ভোগ ও বিপাকে পড়েন। বিশেষ করে জন্ম নিবন্ধন ও নাগরিক সনদ নিতে আসা এবং নূতন ভোটার তালিকায় নিবন্ধন করতে আসা নারী-পুরুষ বাড়ি ফিরে যান।

এসময় অন্যান্যদের মধ্যে পৌর সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মুসলিম উদ্দিন, পৌর কর্মকর্তা-কর্মচারী সংসদের সভাপতি ফারুক আহম্মেদ, সাধারণ সম্পাদক রফিকুজ্জামান ঝন্টু, সহ-সভাপতি নূর-ই আলম চঞ্চল, কর্মকর্তাদের মধ্যে নির্বাহী প্রকৌশলী দেওয়ান রেজাউল করিম, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ শরিফ উদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা এইচ এম শেলিম আলম, প্রশাসনিক কর্মকর্তা আব্দুল কাদের, সহকারী প্রকৌশলী রেজাউল করিম রাজা, মোবারক হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আবু রাশেদ রতন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সোহরাব হোসেনসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অপর দিকে দুপুরে শেরপুর পৌর সভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীদের সাথে একাত্বতা প্রকাশ করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর