ইংল্যান্ডের কাছে হেরে মাঠের ‘উদ্ভট আকার’কে দুষছেন কোহলি

রোববার বার্মিংহামের ইংল্যান্ডের কাছে হেরে মাঠের আকার নিয়ে তুলেছেন প্রশ্ন কোহলি। মোট আয়তন ঠিক আছে। কিন্তু উইকেট এমন জায়গায় সেখান থেকে একদিকের বাউন্ডারি মোটামুটি মেনে নেওয়া গেলেও আরেক দিক যারপরনাই ছোট।

৩১ রানের জয়ে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রেখেছে ইংল্যান্ড। ভারতেরও সম্ভাবনা ভালো। বাংলাদেশের বিপক্ষে জিতলেই শেষ চার নিশ্চিত হবে টিম ইন্ডিয়ার।

টস জিতে আগে ব্যাট করে ইংলিশরা ৭ উইকেটে ৩৩৭ রান সংগ্রহ করে। ইনিংসে মোট ১৩টি ছয় হাঁকান জেসন রয়রা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে টসের কথা উল্লেখ করে বিরাট বলেন, ‘বাউন্ডারি ছোট থাকায় টসটা গুরুত্বপূর্ণ ছিল। এমন ফ্ল্যাট পিচে এটা উদ্ভট ব্যাপার।’

ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান জনি বেয়ারস্টো ১০টি চারের পাশাপাশি ছয়টি ছয় হাঁকান। ভারতীয় ইনিংসের একমাত্র ছয়টি এসেছে ধোনির ব্যাট থেকে; তাও সেই ৪৮তম ওভারে। ব্যাটিংয়ের এমন বিপরীত চিত্রে ভারতীয় স্পিনারদের পাত্তাই দেয়নি ইংল্যান্ড। স্পিনারদের ভালো না করার পেছনেও কোহলি ওই মাঠকে দায়ী করেছেন।

‘যদি ব্যাটসম্যানরা আপনাকে রিভার্স সুইপ করে ৫৯ মিটার বাউন্ডারিতে ছয় মারে, তাহলে স্পিনার হিসেবে আপনি খুব বেশি কিছু করতে পারবেন না। একদিক ছিল ৮২ মিটার। এখানে বল করতে হলে আরও স্মার্ট হতে হতে হবে। কিন্তু এত ছোট বাউন্ডারিতে বেশি কিছু করার থাকে না।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর