বাকৃবি লাইব্রেরি সপ্তাহে ৭ দিন খোলা রাখার দাবি

রাফী উল্লাহ, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কেন্দ্রীয় লাইব্রেরি সপ্তাহে সাতদিন খোলা রাখার দাবিতে ১৫০০ শিক্ষার্থীদের সাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেছে বাকৃবি শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী)। রবিবার দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মো. মোক্তার হোসেনের কাছে ওই স্মারকলিপি জমা দেন তারা।

এর আগে একই দাবিতে দুপুর ১ টার দিকে সংগঠনের নেতাকর্মীরা বিশ^বিদ্যালয়ের টিএসসি থেকে একটি মিছিল শুরু করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার সভাপতি গৌতম কর ও সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাস।

সভায় বক্তারা বলেন, লাইব্রেরির আসন সংখ্যা, বইয়ের সংখ্যা বৃদ্ধি, বই খোঁজার ডিজিটাল অটোমেশন পদ্ধতি চালু এবং সপ্তাহে সাতদিন কেন্দ্রীয় লাইব্রেরি খোলা রাখা শিক্ষার্থীদের অনেক দিনের চাহিদা। তাই দ্রুত সপ্তাহে ৭ দিন বাকৃবি লাইব্রেরি খোলা রাখার ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। সমাবেশ শেষে সংগঠনের নেতাকর্মীরা সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা সাথে দেখা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১৫০০ সাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি পেশ করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর