স্বস্তির খবর মাহমুদুল্লাহকে নিয়ে

পাঁচ দিনের ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টাইগারদের জন্য সুখবর, চোট কাটিয়ে অনুশীলন করেছেন মাহমুদউল্লাহও।

২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করার সময় কাফ মাসলে টান লেগেছিল মাহমুদউল্লাহর। ম্যাচ শেষে স্ক্যান রিপোর্টে জানা যায়, নিচু মাত্রার টিয়ার রয়েছে মাসলে। সাউদাম্পটন থেকে ক্রাচে ভর দিয়ে টিম বাসে উঠলেও বাংলাদেশের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান এখন সুস্থ।

শুক্রবার জুমার নামাজ পড়তে গিয়েছেন ক্রাচ ছাড়াই, স্বাভাবিকভাবে হেঁটে। সেই রাতে টিম হোটেলে হাঁটার সময়ও ক্রাচ ছিল না মাহমুদউল্লাহর সঙ্গে। তিনি নিজেই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বার্মিংহামে আসার একদিন পর থেকে ক্রাচ ছাড়া হাঁটছেন। আর আজ অনুশীলনে ব্যাট হাতে দেখা গেলো তাকে।

মাহমুদউল্লাহর ফিটনেস সম্পর্কে অবশ্য পরিষ্কার করে কিছু জানাতে পারেননি টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। শুধু বলেছেন, ‘খালি চোখে তো ভালোই মনে হচ্ছে। তবে এখনই চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। বলা যায় ভারতের বিপক্ষে খেলার সম্ভাবনা পঞ্চাশ ভাগ। আজ ও কাল অনুশীলনের পরই রিয়াদের (মাহমুদউল্লাহ) অবস্থা বোঝা যাবে।’

ছুটি শেষে শিষ্যদের পুরোদমে অনুশীলনে পেয়ে খুশি পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। ক্যারিবীয় গ্রেট বলেছেন, ‘দলের প্রত্যেকে মানসিকভাবে ইতিবাচক। আমি নিশ্চিত, আজ দলের সবার চোখ থাকবে ভারত-ইংল্যান্ড ম্যাচের দিকে। কিন্তু এ বিষয়ে আমাদের কিছু করার নেই। আমরা শুধু অনুশীলন করে নিজেদের প্রস্তুত করতে পারি। আমাদের আর দুটি ম্যাচ বাকি। এই দুই ম্যাচের দিকেই মনোযোগ দিতে হবে দলকে।’

আফগানদের হারানোর পর কয়েক দিন বিশ্রাম নিয়ে ক্রিকেটাররা ফুরফুরে মেজাজে আছেন। আজ টিম হোটেলের বাইরে কিছুক্ষণ আড্ডা দিয়ে অনুশীলন করতে বেরিয়ে পড়েন তামিম-মাশরাফি। ভারত-ইংল্যান্ড ম্যাচ এজবাস্টনে হচ্ছে, তাই বিখ্যাত মাঠটির পাশেই প্র্যাকটিস এরিয়াতে স্থানীয় সময় বেলা ১টা থেকে অনুশীলন করেছে বাংলাদেশ দল।

তবে অনুশীলনে যাওয়ার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সাইফউদ্দিন নিচে নামেননি। তাকে ছাড়াই টিম বাসে করে স্টেডিয়ামে যান মাশরাফিরা। পরে আলাদা গাড়িতে চড়ে অনুশীলন করতে যান সাইফ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর