উশৃঙ্খল আফগান সমর্থকদের উচিত শিক্ষা দিল নিরাপত্তা কর্মীরা

ক্রিকেট মাঠে আফগানিস্তানের পারফরম্যান্স ভক্ত-সমর্থকদের মন কাড়তে পারেনি। বিশ্বকাপে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলে একটি ম্যাচেও জয় পায়নি রশিদ-নবীরা।সবাই যুদ্ধাহত আফগান ক্রিকেটারদের ভালো চোখে দেখলেও দেশটির ক্রিকেট সমর্থকদের আচরণ সবাইকে হতাশ করেছে। অসহিষ্ণু আচরণে আফগান সমর্থকরা সবার বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন।

শনিবার (২৯ জুন) লিডস ক্রিকেট স্টেডিয়ামকে দফায় দফায় রণেক্ষত্র বানিয়েছেন পাকিস্তান ও আফগানিস্তানের সমর্থকরা। তিনবার দুদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। কেউ বড় ধরণের আহত না হলেও বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছে আইসিসি। বড় ধরণের জরিমানা গুণতে হতে পারে দেশ দুটিকে।

গ্রুপ পর্বের শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে সরফরাজ আহমেদেরা।

গতকাল খেলা চলাকালেই স্টেডিয়ামের বাইরে মারামারিতে জড়িয়ে পড়েন আফগানিস্তান ও পাকিস্তানে সমর্থকরা। দুই দেশের সমর্থকদের এমন বিবাদের দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, একজন পাকিস্তানি সমর্থকতে বেদম প্রহার করছেন আফগান সমর্থকরা। পরিস্থিতি সামলাতে কয়েকজন সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেন নিরাপত্তা কর্মীরা।

ম্যাচ শুরুর ঘণ্টাখানেক পরে মাঠের ভেতরে আবার মারামারিতে জড়িয়ে পড়েন পাক ও আফগান সমর্থকরা। কার্নেগি প্যাভিলিয়ন স্ট্যান্ডে তা শুরু হয়, এরপর নিরাপত্তারক্ষীরা এসে আটক করেন তাদের। মাঠের বাইরে নিয়ে ছেড়ে দেওয়া হয় তাদের, কিন্তু সেখানেও আবার সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। পাকিস্তানি কয়েকটি গণমাধ্যমের দাবি, আফগান সমর্থকরা পাকিস্তানের কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করেছে।

ম্যাচ শেষে আবার সংঘর্ষে জড়ান দেশ দুটির ক্রিকেট সমর্থকরা। নিরাপত্তা বেষ্টনী ভেঙে দুদলের সমর্থকরা মাঠে প্রবেশ করেন। এতে আহত হন আফগান ক্রিকেটার হামিদ হাসান। গ্যালারিতেও এই সময় হট্টগোল বেধে যায়। যে যান পান তাই প্রতিপক্ষের দিকে ছুড়ে মারেন। বোতল, ময়লা ফেলার ঝুড়ি লেগে আহত হন কয়েকজন। ধাক্কাধাক্কিতে নারী-শিশুরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন।

এতে কয়েকজন আফগান সমর্থককে গ্রেফতার করে পুলিশ।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর