১৩, ডিসেম্বর, ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০

প্রধান শিক্ষকের বাড়িতে স্কুলের ১০ কম্পিউটার

আপডেট: আগস্ট ৬, ২০১৮

প্রধান শিক্ষকের বাড়িতে স্কুলের ১০ কম্পিউটার

রাজবাড়ী সদর উপজেলার চর জৌকুড়ী উচ্চ বিদ্যালয়ের ১০টি কম্পিউটার ৫ বছর ধরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঈনুল ইসলামের বাড়িতে পড়ে রয়েছে। যেগুলো শিক্ষার্থীদের যুগোপযোগী করতে ভারতীয় হাইকমিশন থেকে পেয়েছিলো বিদ্যালয়টি।

জানা গেছে, ২০১৩ সালের ৮ জুলাই ভারতীয় হাইকমিশন রাজবাড়ী জেলার একমাত্র স্কুল চর জৌকুড়ী উচ্চ বিদ্যালয়ে ১০টি কম্পিউটার দেয়। সঙ্গে চেয়ার-টেবিল, ইউপিএসসহ আনুসাঙ্গিক সবকিছুই প্রদান করা হয়। কিন্তু অবাক করার বিষয় শিক্ষার্থীদের কম্পিউটার চালানো তো দূরের কথা, ছুঁয়ে দেখার সুযোগও পাননি।

এমনকি এখন পর্যন্ত বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের জন্য কম্পিউটার বা মাল্টিমিডিয়ার কোনো ক্লাসরুম নেই। রুটিন অনুযায়ী কম্পিউটার ক্লাস নেয়া হলেও কম্পিউটারের দেখা মেলে না সেসব ক্লাসে। শিক্ষার্থীরা জানায়, শিক্ষকরা ক্লাসে ল্যাপটপ এনে কম্পিউটার ক্লাস নেন। এর বাইরে কোনো কক্ষে তাদের কম্পিউটার শেখানো হয় না।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মঈনুল ইসলাম বলেন, অবকাঠামোগত এবং নিরাপত্তার দিক দিয়ে বিদ্যালয়টির অবস্থা খারাপ হওয়ায় কম্পিউটারগুলো বাক্সবন্দি করে বাড়িতে রেখে দিয়েছি। তবে একটি কম্পিউটার বিদ্যালয়ের অফিসে ব্যবহার করা হচ্ছে। আর প্রাপ্ত টেবিল-চেয়ারগুলো স্কুলের বিভিন্ন কাজে ব্যবহার করা হচ্ছে। তবে বিদ্যালয় পরিচালনা কমিটির সঙ্গে আলোচনা করে কম্পিউটার ক্লাসের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।